Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় গেপ্তার ১

জানুয়ারি ১৮, ২০২১, ১০:২৫ এএম


সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় গেপ্তার ১

সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় স্বপন ব্যাপারী (৪৫)  নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি মামলার এজাহার ভুক্ত ২৭ নাম্বার আসামি।  রবিবার (১৭ জানুয়ারী) রাতে উপজেলার ব্যাপারীপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সিরাজগঞ্জে পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের বিজয়ী প্রার্থী তরিকুল ইসলাম (৪৫) হত্যার ঘটনায় মামলা দায়েরর পরে এটাই প্রথম গ্রেপ্তার । 

রোববার (১৭ জানুয়ারী) রাতে নিহতের ছেলে একরামুল হক হৃদয় বাদী হয়ে পরাজিত প্রার্থী ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
শাহাদত হোসেন বুদ্দিনকে প্রধান আসামি করে ৩২ জনের নাম উল্লেখ করে আজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় স্বপন ব্যাপারীকে গ্রেপ্তার করে পুলিশ।

নিহত তরিকুল ইসলাম শহরের নতুন ভাঙাবাড়ি মহল্লার আব্দুল কুদ্দুসের ছেলে। তিনি ১৬ জানুয়ারি পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৮৫ ভোটে জয়লাভ করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গণনায় ৮৫ ভোটে বিজয়ী হন তরিকুল ইসলাম। ফলাফল ঘোষণা হওয়ার পরপরই পরাজিত প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের সঙ্গে বিজয়ী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এসময় পরাজিত প্রার্থীর সমর্থকদের ধারালো অস্ত্রের আঘাতে বিজয়ী কাউন্সিলর তরিকুল গুরুতর আহত হয়। শনিবার রাত ৮টার দিকে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ২ নং পুলিশ ফাড়ির ইনচার্জ তরিকুল ইসলাম জানান, শাহাদত হোসেন বুদ্দিনকে প্রধান আসামি করে ৩২ জনের নাম উল্লেখ করে আজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। এ মামলায় একজনকে গেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।


আমারসংবাদ/এমএ