Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

খুলনায় তালাবন্দি ভাড়াটিয়ার শিশু মৃত্যুর ঘটনায় মামলা

খুলনা প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২১, ১১:২৫ এএম


খুলনায় তালাবন্দি ভাড়াটিয়ার শিশু মৃত্যুর ঘটনায় মামলা

খুলনায় ভাড়ার টাকা না পেয়ে ভাড়াটিয়ার দরজায় তালা ও বন্ধ ঘরের শিশু মৃত্যুর ঘটনায় আদালতে মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২ টায় মুখ্য মহানগর হাকিম আদালত ড. আতিকুস সামাদ এই আদেশ দেন।

নিহত ছয় মাসের শিশু নেলিহার পিতা ইমদাদুল হক সাগর বাদি হয়ে মুখ্য মহানগর হাকিম ড. আতিকুস সামাদের আদালতে মামলা করেন। মামলায় বাড়িওয়ালা কুয়েত প্রবাসী নূর ইসলাম ও তার পিতা নওশের আলীকে আসামি করা হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী ও বাদী পক্ষের আইনজীবী এড. মোমিনুল ইসলাম।

মামলায় বাদি উল্লেখ করেছেন, মাত্র এক মাসের বাড়ি ভাড়া না পেয়ে বাড়িওয়ালার পিতা নওশের আলী তাদের ঘরে অনাধিকার প্রবেশ করে জীবনাশের হুমকি দেয়। ঘরে থাকা আসবাবপত্রের ক্ষতিসাধন করে প্রধান গেটে তালা মেরে দেয়। ঘর তালাবদ্ধ থাকায় শিশু পানিতে ডুবে গেলেও তাকে হাসপাতালে নিতে পারেননি। যা চিকিৎসা কাজে বাধা ও হত্যার সামিল। 

মামলায় আরো উল্লেখ করা হয়েছে, এব্যাপারে লবণচরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করে সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরে তারা জানতে পারেন, পুলিশ অভিযোগ গ্রহণ করেনি। আদালত বাদির অভিযোগ পর্যালোচনা করে মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

উল্লেখ্য, এক মাসের ভাড়া বাবদ বকেয়া মাত্র চার হাজার টাকা দিতে না পারায় গত ১০ জানুয়ারি খুলনা নগরীর লবণচরা থানার রিয়াবাজার এলাকায় কাঠমিস্ত্রী ইমদাদুল হকের ঘরে তালা মেরে দেয় বাড়িওয়ালা। গত ১৩ জানুয়ারি ছয় মাসের শিশু কন্যা নেলিহা বালতির পানিতে ডুবে গেলে ঘর তালাবদ্ধ থাকায় তাকে হাসপাতালে নিতে না পারায় তার মত্যু হয়। পরবর্তীতে এলাকাবাসী তালা ভেঙ্গে তাদের উদ্ধার করে। এ ঘটনা নিয়ে প্রতিবেদন প্রচার করে গণমাধ্যম। বাদিকে মামলা পরিচালনায় সহায়তা করে মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।


আমারসংবাদ/এমএ