Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চরফ্যাশনে এফডিএ বাস্তবায়িত প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২১, ১২:২৫ পিএম


চরফ্যাশনে এফডিএ বাস্তবায়িত প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ভোলা চরফ্যাশনে এফডিএ বাস্তবায়িত (পিপিইপিপি) প্রকল্পের আওতায় অতি দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে অবহিত করন সভা অনুষ্ঠিত হয়েছে। 

দারিদ্র্যের বহুমাত্রিকতাকে বিবেচনায় নিয়ে সমাজের পিছিয়ে পরা মানুষের জন্য গত তিন দশক ধরে সরকার ও বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের সহায়তায় পিকেএসএফ সফলভাবে দরিদ্র-বান্ধব বহুমুখী প্রকল্প বা কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

অতি দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে পূর্ববর্তী কার্যক্রমসমুহের ধারাবাহিকতায় পিকেএসএফ ২০১৯ সালের এপ্রিল মাস থেকে প্রসপারিটি কর্মসূচি বাস্তবায়ন করছে।

প্রসপারিটি প্রকল্প দুটি পর্যায়ে ১০ বছর মেয়াদে বাস্তবায়িত হবে। তারই ধারাবাহিকতায় (পিপিইপিপি) প্রকল্পের আওতায় চরফ্যাশনের অতি দরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে কাজ করে যাবেন পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ)। 

সোমবার (১৮ জানুয়ারি) এফডিএ এর প্রধান কার্যালয়ে নির্বাহি পরিচালক মোঃ কামাল হোসেন (এফডিএ) এর সভাপতিত্বে  উক্ত প্রকল্পের অবহিতকরণ সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃরুহুল আমিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জাকির হোসেন মহিন,নির্বাহী পরিচালক -গ্রামীন জন উন্নয়ন সংস্থা, উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকবৃন্দ,পরিবার উন্নয়ন সংস্থা ও গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দ ও যুব ফোরামের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জনাব মোঃ জাকির হোসেন মহিন বলেন প্রকল্পের বিভিন্ন বিষয়  অবহিত করনের দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়াও প্রকল্প সম্পর্কে বিস্তারিত অবহিত করেন দুই সংস্থার প্রকল্প সমন্বয়ক মোঃ ফারুক হোসেন (এফডিএ) ও মোঃ আবুবকর ছিদ্দিক (জিজেইউএস) অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে প্রকল্পের সাথে সংশ্লিষ্টদের প্রতি ন্যায় নিষ্ঠার সাথে উপযুক্ত সুবিধা প্রাপ্তরা যাতে সুবিধা পায় সেই বিষয়ে সজাগ থাকার আহবান করেন।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে সকলের কাছে প্রকল্পের কার্য সঠিক ভাবে পরিচালনার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আমারসংবাদ/কেএস