Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাঙামাটিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উদ্বোধন

জানুয়ারি ১৮, ২০২১, ০২:২০ পিএম


রাঙামাটিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উদ্বোধন

‘তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার ও আসক্তি রোদ’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে রাঙামাটিতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১৮ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকে কার্যালয় প্রাঙ্গণে বিজ্ঞান মেলা উদ্বোধন করেন, প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মামুন এর সভাপতিত্বে ও জাতীয় বিজ্ঞান ও জাদুঘর এর তত্বাবাধনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের আগে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে বিজ্ঞান সপ্তাহ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, শিক্ষার্থীদেরকে বিজ্ঞানের সাথে প্রযুক্তির সাথে পরিচিত করতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শেখাতে হবে। 

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে জেলা- উপজেলার স্কুল পর্যায়ে ১৬টি এবং কলেজ পর্যায়ে ৫টি সহ মোট ২১টি স্টল অংশগ্রহণ করে। তারা মেলার মাধ্যমে তাদের উদ্ভাবনী জিনিসিগুলো প্রদর্শন করছে। মেলার পাশাপাশি স্কুল শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়েছে। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

আমারসংবাদ/কেএস