Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাউজানে ভুয়া চিকিৎসক আটক

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি 

জানুয়ারি ১৯, ২০২১, ০৭:৪৫ এএম


রাউজানে ভুয়া চিকিৎসক আটক

চট্টগ্রামের রাউজান উপজেলায় সোমবার (১৮ জানুয়ারি) ভুয়া চিকিৎসক জাহাঙ্গীর আলমকে আটক করেছে পুলিশ। নোয়াপাড়া পথের হাট নোয়াপাড়া উচ্চ বিদ্যালয় স্কুল মাকের্টের ২য় তলায় তিনি চেম্বার করে নিজেকে এম, বি, বি,এস শিশু ও মেডিসিন সার্জারী, জেনারেল ফিজিসিয়ান সাইন বোর্ড লাগিয়ে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগের চিকিৎসা করে আসছে।

তিনি নোয়াপাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শান্তির বাপের বাড়ির মৃত আবুল কাশেমের পুত্র। আটক কৃত ভুয়া চিকিৎসকের চেম্বার হতে ব্যবস্থাপত্র, ভিজিটিং কার্ড জব্দ করেন। 

স্থানীয় কয়েক জন বলেন, তিনি এমবিবিএস পাশ করা চিকিৎসক না হয়েও অনেক বছর ধরে স্কুল মার্কেটের দ্বিতীয় তলায় ‘নোয়াপাড়া আধুনিক খৎনা সেন্টার’ নামে চেম্বার খুলে চিকিৎসক সেজে সবার সাথে প্রতারণা করে আসছেন। এই প্রতারণার দায়ে তিনি বেশ কয়েকবার পুলিশের কাছে আটক হয়েছেন এবং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে জরিমানা করা হয়। 

রাউজান-রাঙ্গুনিয়া সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম জানান, জাহাঙ্গীর আলম নামের ভুয়া চিকিৎসক দীর্ঘদিন ধরে ভুয়া পদবী ও ডিগ্রি ব্যবহার করে সাধারণ মানুষের সাথে প্রতারণার মাধ্যমে চিকিৎসা চালিয়ে আসছেন। গোপনে সংবাদ পেয়ে পুলিশ চেম্বারে উপস্থিত হলে সে তার ব্যবস্থাপত্র, প্রচারপত্র, সাইনবোর্ডে উল্লেখ করা ডিগ্রী ও পদবী গুলোর কোন প্রয়োজনীয় সনদ ও কাগজপত্র দেখাতে পারেননি তিনি। প্রতারণার দায়ে তাকে আটক করেছে পুলিশ। 

রাউজান থানার অফিসার ইন্চার্জ আব্দুল্লাহ আল হারুন জানান, ভুয়া চিকিৎসক ও প্রতারণার অভিযোগে মামলার প্রক্রিয়া চলছে।

আমারসংবাদ/কেএস