Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

অতিরিক্ত জেলা প্রশাসক হলেন কোম্পানীগঞ্জের সন্তান আজগর আলী

কোম্পানীগঞ্জ প্রতিনিধি (নোয়াখালী)

জানুয়ারি ১৯, ২০২১, ১২:২৫ পিএম


অতিরিক্ত জেলা প্রশাসক হলেন কোম্পানীগঞ্জের সন্তান আজগর আলী

বিআরটিসি সিনিয়র সহাকারী সচিব হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ে ম্যানেজার (এস্টেট) হিসেবে দায়িত্ব পালন শেষে ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদন্নতি পেলেন নোয়াখালী কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর আলী শামীম। 

মঙ্গলবার (১৯ জানুয়ারী) সকালে ফেনি জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামানের সাথে সৌজন্য সাক্ষাতের পর অতিরিক্ত জেলা প্রশাসকের দায়িত্বে যোগদান করেন তিনি। গত (১৪ ডিসেম্বর) সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়। 

জানা যায়, আজগর আলী শামীম কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নে এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম মোহাম্মদ এরফান আলী এবং মাতা খাদিজা আক্তার। ছোটবেলা থেকেই তিনি পড়া-লেখায় মেধার স্বাক্ষর রেখে আসছেন। তিনি ৫ম শ্রেণিতে সাধারণ গ্রেডে এবং ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। ২০০০ সালে বামনী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে বামনী কলেজ থেকে এইচএসসি পরিক্ষায় কৃতিত্বের সহিত উত্তীর্ণ হন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিষয়ে ভর্তি হয়ে কৃতিত্বের সহিত বিএসএস (সম্মান ) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। 

শহীদ সার্জেণ্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র হিসেবে মাষ্টার্সে অধ্যয়নরত অবস্থায় ২০০৯ সালে তিনি ২৯তম বিসিএস পরিক্ষায় অংশগ্রহণ করেন এবং প্রথমবারেই প্রশাসন ক্যাডারে সুযোগ পেয়ে ২০১১সালে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রট হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়িতে প্রথমবারের মতো সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। পরে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ, কুমিল্লার মুরাদনগর এবং চট্টগ্রামের মীরসরাই উপজেলায় দায়িত্ব পালন করেন। 

২০১৬ সালে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রাঙ্গামাটি জেলার কাউখালী, লক্ষীপুরের রামগতি, কুমিল্লার হোমনা এবং ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সিনিয়র সহাকারী সচিব হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ে যোগদান করে প্রেষণে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন (বিআরটিসি’র ) ম্যানেজার (এস্টেট) হিসেবে দায়িত্ব পালন করছেন। 

একজন লেখক হিসেবেও তাঁর যথেষ্ট খ্যাতি রয়েছে। ‘একমুঠো জোসনা’ তাঁর লেখা প্রথম কাব্যগ্রন্থ। ২০১৬ সালের অমর একুশে বই মেলায় ‘শাশ্বত ভালোবাসা’ নামে তাঁর প্রথম উপন্যাস প্রকাশিত হয়। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

আমারসংবাদ/এমএ