Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভাবীর সঙ্গে পরকীয়ায় বাধা দেয়ায় খুন, ১৩ বছর পর স্বামীর ফাঁসি

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ১৯, ২০২১, ০৩:৫০ পিএম


ভাবীর সঙ্গে পরকীয়ায় বাধা দেয়ায় খুন, ১৩ বছর পর স্বামীর ফাঁসি

কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলায় আপন ভাবীর সঙ্গে পরকীয়া প্রেমে বাধা দেয়ার জেরে নিজ স্ত্রীকে হত্যার দায়ে স্বামী বকুল মিয়াকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন। 

পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্রাহাম লিংকন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, জেলার রাজিবপুর উপজেলার চরসাজা নয়াপাড়া গ্রামের মৃত আজিজল হকের ছেলে বকুল মিয়া তার আপন বড় ভাইয়ের বউয়ের সঙ্গে পরকীয়া প্রেমে আসক্ত ছিল। 

এতে তার স্ত্রী শাহীনা বেগম বাধা দেন। এর জেরে ২০০৭ সালের ২ ডিসেম্বর বকুল মিয়া স্ত্রী শাহীনা বেগমকে গলা টিপে হত্যা করে মরদেহ ফাঁসিতে ঝুলিয়ে রাখে এবং আত্হত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করে। 

কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে শাহীনার মৃত্যু শ্বাসরোধে হত্যা বলে প্রতীয়মান হওয়ায় শাহীনার বাবা শামছুল হক বাদী হয়ে বকুল মিয়া ও তার ভাবী নুরুন্নাহারকে আসামি করে মামলা করেন। 

দীর্ঘ ১৩ বছর মামলার শুনানী ও সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার দুপরে আদালত বকুল মিয়াকে দোষী সাবস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দেন। 

অপর আসামি ও বকুল মিয়ার বড় ভাইয়ের স্ত্রী নুরুন্নাহারকে বেকসুর খালাস দেন আদালত।

মামলায় সরকার পক্ষে আইনজীবী ছিলেন-পিপি আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন ফখরুল ইসলাম।

প্রসঙ্গত, এর আগে গত ১২ জানুয়ারি মাকে হত্যার দায়ে  মন্তাজুল আলম (৩৬) নামে এক যুবককে ফাঁসির আদেশ দেন আদালত। মন্তাজুল রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়ন্রত পান্থাবাড়ি (সাতভিটা) গ্রামের সোলায়মান আলীর ছেলে।

আমারসংবাদ/এআই