Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পরিচয় গোপন রেখে শিক্ষকতায় যোগদান

জয়পুরহাট প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২১, ০২:২০ পিএম


পরিচয় গোপন রেখে শিক্ষকতায় যোগদান

নিজের পরিচয় গোপন রেখে জয়পুরহাট সদর উপজেলার ধলাহার ইউনিয়নের আটঠোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফরমান আলী নামে এক ব্যাক্তি শিক্ষকতা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। যদিও ওই শিক্ষকের দাবি, যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে স্থান ও নাগরিকত্ব পরিবর্তন করে পরীক্ষায় অংশগ্রহণ করে চাকরি করছেন তিনি। 

এ ঘটনায় হাবিবুর রহমান নামে এক ব্যাক্তি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার্র কার্যালসহ সংশ্লীষ্টক কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতার্র কার্যালয়ে অভিযোগ সূত্রে জানা গেছে, হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের আবুল হোসেনের ছেলে ফরমান আলী জয়পুরহাট সদর উপজেলার নাগরিকত্ব দেখিয়ে ২০১২ ইং সালে প্রাথমিক শিক্ষক পরীক্ষায় অংশগ্রহণ করে 
পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রথমে পুল শিক্ষক হিসেবে সদরের বিভিন্ন স্কুলে শিক্ষকতায় যোগ দেন। পরবর্তীতে ধলাহার ইউনিয়নের আটঠোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থায়ী ভাবে শিক্ষকতা করছেন।

সেখানে চাকরিতে থাকা অবস্থায় এই শিক্ষক ২০১৪ সালে দিনাজপুর উপজেলার বিরামপুর উপজেলার কলেজিয়েট স্কুল কেন্দ্রে একই পদের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বলে অভিযোগে পাওয়া যায়। 

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রাথমিক সহকারি কর্মকর্তা আশরাফুল কবির জানান, বিষয়টি ইতোমধ্যেই আমরা অবগত হয়েছি। বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদনটি রাজশাহী বিভাগীয় উপ-পরিচালকের কাযার্লয়ে প্রেরণ করা হয়েছে।

আমারসংবাদ/কেএস