Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ঘিওরে গৃহবধু হত্যা

মানিকগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২১, ০২:৪০ পিএম


ঘিওরে গৃহবধু হত্যা

মানিকগঞ্জের ঘিওরে ডলি আক্তার (২১) নামে এক গৃহবধুকে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (২০ জানুয়ারি) সকালে ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের হিজুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
 
নিহত ডলি ১৮ দিনের এক সন্তানের জননী। ঘটনার পর থেকেই তার স্বামী মহির উদ্দিন (৪০) পলাতক রয়েছেন। সে ঘিওর উপজেলা যুবলীগের তথ্য ও পাঠাগার সম্পাদক। 

ডলি উপজেলার হিজুলিয়া গ্রামের হযরত আলীর মেয়ে। ডলির শশুর বাড়ির লোকজন এ ঘটনা আত্মহত্যা বলে উল্লে­খ করলেও বাবার পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। 

সূত্র জানায়, সকালে ডলিকে ফাঁসিতে ঝুলতে দেখে শশুর বাড়ির লোকজন। পরে তাকে নামানো হয়। ঘটনার পর নিহতের স্বামী পালিয়ে যান।    

নিহতের বড় ভাই সানি মিয়া গণমাধ্যমকে বলেন, দু’বছর আগে তার বোনের সঙ্গে একই গ্রামের আবুল প্রধানের ছেলে উপজেলা যুবলীগের তথ্য ও পাঠাগার সম্পাদক মহির উদ্দিনের বিয়ে হয়। বোনের চেয়ে তার বয়স বেশি হওয়ায় প্রথমে পরিবারের লোকজন বিয়েতে রাজি ছিলো না। কিন্তু নানা চাপের মুখে মহিরের সঙ্গে বোনকে বিয়ে দিতে বাধ্য হন তারা। তবে সে মাদকাসক্ত হওয়ায় প্রায়ই ডলিকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। এক সপ্তাহ আগে ডলি সন্তান প্রসবের পর তাদের বাড়িতে গেলে মারধর করে মহির উদ্দিন। 

সানি জানান, বুধবার সকালে খবর পেয়ে বোনের বাড়িতে গিয়ে তিনি ডলির লাশ উঠানে পড়ে থাকতে দেখেন। 

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়না তদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। 

আমারসংবাদ/এমএ