Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পাঁচ জেলায় ছয় খুন

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ২০, ২০২১, ০৩:৫০ পিএম


পাঁচ জেলায় ছয় খুন

বুধবার (২০ জানুয়ারি) দেশের পাঁচ জেলায় ছয় খুনের অভিযোগ পাওয়া গেছে। কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা-মেয়ে, নড়াইলের লোহাগড়ায় আজমল ফারাজি (৩৫) নামে এক বালুর জাহাজ শ্রমিক, ফরিদপুর জেলার সদর উপজেলায় অটোচালককে জবাই করে হত্যা, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আলোচিত হাসান হত্যা মামলার প্রধান আসামিকে খুন ও মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ভাইয়ের হাতে ভাই খুন হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো খবর।

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা-মেয়ে খুন হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাত ৮টায় কক্সবাজার সদর উপজেলায় ইসলামাবাদ ইউনিয়নের চরপাড়ায় এ ঘটনা ঘটে বলে জানান ঈদগাঁও পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক (ওসি) আব্দুল হালিম। 

নিহতরা হলেন, কক্সবাজার সদরের ইসলামাবাদের চরপাড়ার আজিজুল হক বাবুর্চির স্ত্রী রাশেদা বেগম (৩১) ও তার মেয়ে ঈদগাঁও জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদৌস (১৩)। 

স্থানীয়দের বরাত দিয়ে পরিদর্শক আব্দুল হালিম বলেন, জমির বিরোধ নিয়ে কক্সবাজার সদরের ইসলামাবাদ চরপাড়ার জাফর আলমের ছেলে আবুল কালামের সঙ্গে স্থানীয় আজিজুল হকের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে মঙ্গলবার সকালে দুই পরিবারের লোকজনের মধ্যে তর্কাতর্কির ঘটনা ঘটে। এই ঘটনার জেরে মঙ্গলবার রাতে আবুল কালামের পরিবারের লোকজন আজিজুল হকের পরিবারের লোকজনের উপর হামলা চালায়। এতে ঘটনাস্থলে রাশেদা বেগম নিহত হয়। অন্যদিকে জান্নাতুল ফেরদৌসকে আহত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 


নড়াইল:  নড়াইলের লোহাগড়ায় আজমল ফারাজি (৩৫) নামে এক বালুর জাহাজ শ্রমিককে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তিনি কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের মৃত মোদাচ্ছের ফারাজির ছেলে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে আটক করেছে। 

পুলিশ ও তার পরিবারের সদস্যরা জানায়, আজমল লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের সারুলিয়া গ্রাম এলাকায় নবগঙ্গা নদীতে বালুর জাহাজে কর্মরত ছিলেন।মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে সহকর্মী মিল্টন আজমলের লাশ তাদের বাড়িতে দিয়ে আসে। তখন পরিবারের সদস্যদের মিল্টন জানায়, আজমল হৃদরোগে মারা গেছে। পরে দেখা যায়, আজমলের মাথায় আঘাতের চিহ্ন। বিষয়টি লোহাগড়া থানায় জানানো হয়।

এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, লাশের ময়নাতদন্তের জন্য বুধবার দুপুরে নড়াইল সদর হাসাপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জাহাজ মালিক ডালিম ও শ্রমিক মিল্টনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন আছে।


ফরিদপুর: ফরিদপুর জেলার সদর উপজেলার আলালপুর বাইপাস সড়কের পাশে সিদ্দিক মোল্যার পুকুরপাড়ে শুভ সিকদার (১৮) নামে এক অটোচালককে জবাই করে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দিবাগত রাতে ঘটনাটি ঘটে। বুধবার (২০ জানুয়ারি) সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশ, ডিবি ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা পুলিশ সুপার আলীমুজ্জামান বিপিএম ঘটনাস্থলে যান এবং এই হত্যাকাণ্ডের অনুসন্ধান ও প্রকৃত দুর্বৃত্তদের খুঁজে বের করার নির্দেশ দেন। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, গেরদা ইউনিয়নের পশড়া গ্রামের অজিত সিকদারের ছেলে পেশায় অটোচালক। ফরিদপুর শহর ও ইউনিয়ন পর্যায়ে দিনে ও রাতে অটো চালিয়ে আসছিলো। কিন্তু কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা অজ্ঞাত, পরিবার ও এলাকাবাসী কেউ কিছু জানাতে পারেনি। 


নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আলোচিত হাসান হত্যা মামলার প্রধান আসামি মাজহারুল ইসলাম তুর্জয়কে (২১) খুন করেছে দুর্বৃত্তরা। পূর্বের হত্যাকাণ্ডের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছে পুলিশ। বুধবার (২০ জানুয়ারি) নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত তুর্জয় চৌমুহনী পৌরসভার উত্তর নাজিরপুর গ্রামের মো. মানিকের ছেলে। 

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, ওই যুবককে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তার শরীরের একাধিক ছুরির আঘাত রয়েছে। 

বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, প্রাথমিকভাবে জানা গেছে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় তুর্জয় নিহত হয়েছে। ঘটনার বিস্তারিত খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


মৌলভীবাজার:  মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর ইউপির চা বাগানের ৫ নং লাইনে ছোট ভাই সঞ্জিত কয়রার হাতে বড় ভাই রঞ্জিত কয়রা খুন হয়েছে। 

স্থানীয়রা জানান, মোবাইল দিয়ে সাউন্ড বক্সে উচ্চশব্দে গান বাজানোর ঘটনাকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে সঞ্জিত কয়রা দা দিয়ে রঞ্জিত কয়রার গলায় আঘাত করে। পরে রঞ্জিত কয়রাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নেয়া হলে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় ঘাতক সঞ্জিত কয়রাকে হত্যাকাণ্ডে ব্যবহৃত দাসহ আটক করা হয়েছে।

আমারসংবাদ/এমএ