Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাদুল্লাপুরে সাময়িক বরখাস্ত চেয়ারম্যানকে স্থায়ী বরখাস্ত

গাইবান্ধা প্রতিনিধি

জানুয়ারি ২১, ২০২১, ০২:০৫ পিএম


সাদুল্লাপুরে সাময়িক বরখাস্ত চেয়ারম্যানকে স্থায়ী বরখাস্ত

গাইবান্ধার সাদুল্লাপুরের ১১নং খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদের সাময়িক বরখাস্ত চেয়ারম্যান আরিফুর রহমান শামীমকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। সেই সাথে পদটি শূন্য ঘোষণার জন্য ইউএনও কে নির্দেশ প্রদান করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

ইউনিয়ন পরিষদ আইনের ২০০৯ এর ৩৪ (ঘ) ধারায় জনস্বার্থে তাকে বরখাস্ত করা হয় ও ৩৫ (২) ধারায় পদটি শূন্য ঘোষণা করা জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা নয় ছয় এর ঘটনা প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ঈদ উপহার মোবাইল ব্যাংকিং এ ২৫০০ টাকার তালিকায় অনিয়ম, স্বজনপ্রীতি, রাজনৈতিক, অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবি, মহিলা ইউপি সদস্যার ছেলের নাম, তালিকায় অন্য নামের বিপরীতে স্ত্রী-কন্যার ব্যক্তিগত মোবাইল নম্বর প্রদান, একাধিক নামের বিপরীতে তার ব্যক্তিগত সহকারী রাজ্জাকের মোবাইল নম্বর ব্যবহার করা ও উকারভোগীদের নিকট বিভিন্ন অযুহাতে চা-পান খাওয়ার কথা বলে  ৪০০-৫০০ টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে ১১ নং খোর্দ্দকোমরপুরের চেয়াম্যান আরিফুর রহমান শামীমের বিরুদ্ধে। 

উক্ত ঘটনায় গত ৯ জুন আমার সংবাদ ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি গাইবান্ধা জেলা প্রশাসকের দৃষ্টিগোচর হয়। তিনি বিষয়টি আমলে নিয়ে স্থানীয় সরকারের গাইবান্ধা উপ-পরিচালক রোখছানা বেগমকে তদন্তের দায়িত্ব প্রদান করেন। তিনি সরেজমিনে ভুক্তভোগী ও এলাকাবাসীর সাথে কথা বলে চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পান। পরে ২৪ জুন চেয়ারম্যান আরিফুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। একই পরিপত্রে কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না তা ১০ কর্মদিবসের মধ্যে জানতে চাওয়া হয়। 

সেই অনুযায়ী কারণ দর্শানো সন্তোষজনক না হওয়ায় চেয়ারম্যান আরিফুর রহমান শামীমকে বরখাস্ত করা হয়। 

আমারসংবাদ/এমএ