Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘আমার টাকা নাই, আমার জন্য ঘরও নাই’

রাঙ্গাবালী প্রতিনিধি (পটুয়াখালী)

জানুয়ারি ২২, ২০২১, ১০:৪০ এএম


 ‘আমার টাকা নাই, আমার জন্য ঘরও নাই’

বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর দিচ্ছে। কিন্তু মুজিববর্ষের সেই ঘর পাচ্ছে না অসহায় হানিফ দফাদার।

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলাধীন রাঙ্গাবালী ইউনিয়নের গন্ডাদুলা গ্রামের ২নং ওয়ার্ডে গৃহহীন অসহায় মোঃ হানিফ দফাদার পায়নি মুজিববর্ষের ঘর। তার স্ত্রী, একটি মেয়ে ও একটি ছেলেকে নিয়ে মানবেতর জীবনযাপন করছে এই পরিবার। তাদের নেই থাকার মতো একটা জায়গা। বর্ষাকালে খুব কষ্টে ছোট্ট একটি তালপাতার তৈরি ঘরে বসবাস করে।

অসহায় হানিফ দফাদার বলেন, ‘রাঙ্গাবালী উপজেলায় আসা প্রতিটা ঘর ২৫-৪০ হাজার টাকায় বিক্রি করা হয়। আমার টাকা নাই, আমার জন্য সরকারি ঘরও নাই। যারা ৩০-৪০ হাজার টাকা দিতে পারে তারা পায় ঘর। আমার কোন জায়গা জমি নাই। আমার ছেলে মেয়ে নিয়া কষ্ট করে থাকি। বর্ষাকালে পানি পরে। এই শীতে রাতে খুব কষ্ট করতে হয়। আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে মুজিব বর্ষের ঘর চাই।’

অসহায় হনিফ দফাদারের স্ত্রী মোসাঃ লাকী বেগম বলেন, ‘আমরা অসহায়। আমাদের দেখার কেউ নেই। আমার স্বামীর জায়গা জমি নাই। থাকার মতো ঘর নাই। কি যে কষ্ট করি। বর্ষায় ঘর দিয়া পানি পরে। শীতের কারনে রাতে ঘুমাতে পরিনা। আমার বাচ্চাদের নিয়া কষ্ট করি। আল্লাহ ছাড়া আমাদের দেখার কেউ নাই ‘

অসহায় হানিফ দফাদারের মেয়ে ইশিতা আক্তার বলেন, ‘আমি কাজির হাওলা মাদ্রাসায় নবম শ্রেণীতে লেখা-পড়া করি। আমার বাবা খুব অসহায়। টাকার অভাবে ঠিকমত লেখা পড়া করতে পারিনা। আমি উপবৃত্তির টাকা ও পাই না। সরকার ঘর দিছে, তাও আমার বাবা পায় নাই। এভাবে থাকতে আমাদের কষ্ট হয়। আমর সরকারের কাছে আকুল আবেদন, আমার বাবা যেন একটি সরকারি ঘর পায়। আমি যেন উপবৃত্তির টাকা পাই। এবং ঠিক মতো লেখা-পড়া করতে পারি।

আমারসংবাদ/এমএ