Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হরিরামপুরে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর পেলো ১২ পরিবার

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২১, ০৯:১৫ এএম


হরিরামপুরে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর পেলো ১২ পরিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে হরিরামপুর উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরসহ যাবতীয় কাগজপত্র হস্তান্তর করে উপজেলা প্রশাসন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুঈদ চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মানিকুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রবসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

হরিরামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০২০-২১ অর্থবছরে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ এর আওতায় উপজেলার তিনটি ইউনিয়নের ১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ০২ শতাংশ করে খাস জমি বন্দোবস্ত দিয়ে একটি করে সেমি পাকা গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে।

যার মধ্যে হারুকান্দি ইউনিয়নের আট জন এবং ধুলশুড়া ইউনিয়নের দুই জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বলড়া ইউনিয়নে এবং কাঞ্চনপুর ইউনিয়নের দুই ভূমিহীনকে ইউনিয়নেই গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।

আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি গৃহ একই ধরনের। যেখানে আছে-দুটি শয়ণ কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা।

আমারসংবাদ/এআই