Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

ওবায়দুল কাদেরের নির্দেশে রবিবারের হরতাল প্রত্যাহার

কোম্পানীগঞ্জ প্রতিনিধি (নোয়াখালী)

জানুয়ারি ২৩, ২০২১, ০১:৪৫ পিএম


ওবায়দুল কাদেরের নির্দেশে রবিবারের হরতাল প্রত্যাহার

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে 'রাজাকারের পরিবার' বলার প্রতিবাদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কারের দাবীতে কোম্পানীগঞ্জের বসুরহাটে  অবস্থান ধর্মঘট ও হরতাল স্থগিত করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) সাকাল ১০ টায় বসুরহাটে অবস্থান ধর্মঘট চলাকালীন রবিবার (২৪ জানুয়ারি) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুরো কোম্পানীগঞ্জ উপজেলায় হরতালের ডাক দিয়েছিলেন বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা। 

জানা যায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনায় এবং আগামী বুধবার (২৭ জানুয়ারি) কোম্পানীগঞ্জে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে সার্বিক শৃঙ্খলা রক্ষার্থে অবস্থান ধর্মঘট ও হরতাল স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৭টা থেকে উপজেলার বসুরহাট বঙ্গবন্ধু চত্বরের সামনে শুরু হওয়া এই অবস্থান কর্মসূচী সকাল সাড়ে দশটা পর্যন্ত চলে। রাতভর দলীয় নেতা-কর্মীরা শীতকে উপেক্ষা করে কর্মসুচীর সাথে একাত্বতা ঘোষণা করে বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে অবস্থান করে। এসময় অংশগ্রহণকারীরা দাবী আদায়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

এর আগে গতকাল বিকাল ৫টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলার বসুরহাট বাজারে  বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ শেষে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে একরামুল করিম চৌধুরীর বহিষ্কার এবং জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্তের দাবীতে এ অবস্থান ধর্মঘটের ঘোষনা দেন।

উল্লেখ্য, নোয়াখালী ৪ আসনের এমপি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ফ্যামিলিকে রাজাকারের ফ্যামিলি বলে কটুক্তি করে।

আমারসংবাদ/এমএ