Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ব্যবসায়ীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে তৃতীয় দিনে বিক্ষোভ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি 

জানুয়ারি ২৪, ২০২১, ০১:৩৫ পিএম


ব্যবসায়ীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে তৃতীয় দিনে বিক্ষোভ

কুড়িগ্রামের রাজারহাটে প্লাস্টিকের বস্তার চাল বিক্রির অপরাধে ভ্রমমাণ আদালতে ৩ ব্যবসায়ীকে জরিমানা ও আদালত পরিচালয়নায় বাধা প্রদান করায় নিয়মিত আইনে মামলা হয়েছে। তারই প্রতিবাদে সকল ব্যবসায়ীরা তৃতীয় দিনের মত মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলা সদর বণিক সমিতির আয়োজনে আজ রেববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দোকান পাট বন্ধ ঘোষণা করে বিক্ষোভ মিছিল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সোনালী ব্যাংক চত্বরে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত করেছে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মোঃআক্তারুজ্জামান, সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক, উপজেলা সদর বণিক সমিতির সভাপতি আলহাজ্ব আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, ব্যবসায়ী আব্বাস প্রমূখ।

এতে উপজেলা সদর বাজারের সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারনে সাধারণ মানুষ পড়েছে চরম দুর্ভোগে।

মামলা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ১৯ জানুয়ারি মঙ্গলবার দুপুরে রাজারহাট সদর বাজারের চাল সেটে প্লাস্টিক বস্তায় চাল বিক্রির অপরাধে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম ভ্রমমাণ আদালত পরিচালনায় ৩ ব্যবসায়ীকে ১ হাজার টাকা করে জরিমানা করেন। আদালত পরিচালয়না সময়ে ব্যবসায়ীরা একত্রিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে অশ্লীল ভাষা গালিগালাজ ও সরকারি কাজে বাধা প্রদানের অপরাধে কুড়িগ্রাম পাট উন্নয়ন মুখ্য পরিদর্শক কার্যালয়ের পাট উন্নয়ন সহকারী কর্মকর্তা রওশনারা বেগম বাদী হয়ে সন্ধ্যায় রাজারহাট থানায় ভ্রমমাণ আদালতে দণ্ডি ৩ ব্যবসায়ীর নামে মামলা দায়ের করেন। নিয়মিত আইনে মামলা পরের দিন বৃহস্পতিবার থেকে প্রথমে চাল ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রাখলেও ওইদিন রাতে উপজেলা বাজার বণিক সমিতির সভার সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সকাল থেকে উপজেলা সদর বাজারের সমস্ত দোকানপাট বন্ধ রেখে মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলনে নেমেছেন ব্যবসায়ীরা।

এ সময় ব্যবসায়ী নেতারা বলেন, আমারা এসব চালের বস্তা এলসির মাধ্যমে ক্রয় করেছি, আমাদের সে বৈধ কাগজপত্র রয়েছে, আমরা তা ইউএনও মহোদয়কে দেখিয়েছি তারপরও তিনি আমাদের কে জরিমানা করলেন। সরকারি কাজে বাধা দানের অভিযোগে দায়েরকৃত মামলাটি কে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে তা প্রত্যাহারের দাবি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম বলেন, সরকারি কাজ করতে গিয়েছি, তারা বাঁধার সৃষ্টি করেছে। এ কারণে নিয়মিত আইনে মামলা হয়েছে। আদালতের কাছে আমি বিচার প্রার্থী।

আমারসংবাদ/কেএস