Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি 

জানুয়ারি ২৪, ২০২১, ০১:৫০ পিএম


চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় রেজাউল করিম (৪৭) নামের এক ব্যক্তি নিহত ও দশজন আহত হয়েছে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত দুই যাত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক জানান।

রোববার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ইসলাম নগর ও একটার দিকে উত্তর হারবাং আজিজনগরস্থ খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় পৃথক এদুটি দুর্ঘটনা ঘটে। 
সড়ক দুর্ঘটনায় নিহত রেজাউল করিম উপজেলার কাকারা ইউনিয়নের উত্তর পাহাড়তলি এলাকার মোহাম্মদ শফির  ছেলে। নিহত রেজাউল একজন কৃষক ও চার সন্তানের জনক।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, রোববার বেলা ১২টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নস্থ পহরচাদা বিবিরখিল এলাকা থেকে রেজাউল করিম তার শ্বশুর বাড়ির চার শ্যালকের স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে সদ্য বিবাহিত শ্যালক সেলিমের নববধূকে বাপের বাড়ি থেকে নিয়ে যেতে সিএনজি যোগে বের হন। 

কক্সবাজারের মহাসড়কের চকরিয়ায় ইসলামনগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ডাম্পার গাড়ির সাথে সিএনজি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি গাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে সিএনজি যাত্রী রেজাউল করিম নিহত হয়। এছাড়াও সিএনজিতে থাকা নারী-শিশুসহ অন্তত ৫জন যাত্রী গুরুতর আহত হয়েছে। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। 

অপরদিকে, একইদিন দুপুরে কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় কাভার্ড ভ্যান ও যাত্রীবাহি এস আলম গাড়ির মুখোমুখি সংঘর্ষের ঘটনায় চালকসহ পাঁচজন যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষনিক ভাবে আহত ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়নি।

মহাসড়কে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনায় নিহতের লাশ উদ্ধার করেন। পরে পৃথক সড়ক দুর্ঘটনায় পতিত গাড়ি গুলো জব্দ করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

ইসলাম নগর এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিরা হলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাদা বিবিরখিল এলাকার আক্তার হোসেনের স্ত্রী ইয়াছমিন (৩০), কফিল উদ্দিন স্ত্রী সেলিনা বেগম (২৫), মিনহাজ উদ্দিন স্ত্রী ডেজি আক্তার (২২), তার দেড় বছরের দুগ্ধ শিশু নাদিয়া, সোহেলের স্ত্রী পারভীন জন্নাত (২০)। দুর্ঘটনায় আহতরা সবাই একই পরিবারের সদস্য ও নিহত রেজাউল করিম তাদের ভগ্নিপতি বলে নিহতের পারিবারিক সূত্রে জানায়। 

কক্সবাজার মহাসড়কস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) মো.আনিসুর রহমান জানান, পৃথক সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছে। এ সময় ৬-৭জন ব্যক্তি কমবেশি আহত হয়। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। তিনি আরও বলেন, দুর্ঘটনায় কবিলত চারটি গাড়ি জব্দ করা হয়েছে। 

আমারসংবাদ/কেএস