Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জে সংখ্যালঘুর জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

মির্জাগঞ্জ প্রতিনিধি (পটুয়াখালী)

জানুয়ারি ২৫, ২০২১, ০৮:৩৫ এএম


মির্জাগঞ্জে সংখ্যালঘুর জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

পটুয়াখালীর মির্জাগঞ্জে এক সংখ্যালঘু পরিবারের পৈত্রিক জমি দখল করে বসতঘর ও টয়লেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে মির্জাগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় মির্জাগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন মির্জাগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. বিজয় কৃষ্ণ শীল, সাধারণ সম্পাদক দিলীপ চন্দ্র দেবনাথ ও পূর্ব সুবিদখালী লোকনাথ মন্দিরের সেবাইত জীবনানন্দ কানাই প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পূর্ব সুবিদখালী গ্রামের পরিমল মিস্ত্রীর পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমি দখল করে স্থাণীয় আশ্রাফ আলী মৃধা, রাবেয়া বেগম ও ময়না বেগম বসতঘর ও রান্নাঘর সহ টয়লেট নির্মাণ করায় দূর্গন্ধে পার্শ্ববর্তী লোকনাথ মন্দিরে আগত পূন্যার্থীসহ মন্দিরের যাবতীয় কাজে মারাত্মক বিঘ্ন ঘটছে। এবং পার্শ্ববর্তী হিন্দু সম্প্রদায় পরিবার পরিজন নিয়ে বসবাস করা কষ্টসাধ্য হয়ে দাড়িয়েছে। 

জমি দখলমুক্ত ও সমস্যা সমাধান কল্পে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন পরিমল মিস্ত্রীর স্ত্রী সুমা রানী সহ মানববন্ধনে উপস্থিত ছিলেন অর্ধশতাধিক সংখ্যালঘু নারী ও পুরুষ। 


আমারসংবাদ/এমএ