Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আশাশুনিতে অবৈধ জাল জব্দ

আশাশুনি প্রতিনিধি (সাতক্ষীরা)

জানুয়ারি ২৮, ২০২১, ০১:০০ পিএম


আশাশুনিতে অবৈধ জাল জব্দ

আশাশুনিতে বাংলাদেশ নৌবাহিনীর কোষ্টগার্ড ও উপজেলা মৎস্য দপ্তরের যৌথ উদ্দ্যোগে নদীতে অভিযান চালিয়ে অবৈধ ছোট মাছ ধরা জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট কার হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে উপজেলা সদর থেকে প্রতাপনগর ইউনিয়ন এলাকায় খোলপেটুয়া নদীতে বাংলাদেশ নৌবাহিনীর ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় শাড়াসী অভিযান চালায়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সৈকত মল্লিক, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ কোষ্টগার্ডের সদস্যবৃন্দ। 

অভিযানে খোলপেটুয়া নদী থেকে অবৈধভাবে বিভিন্ন প্রজাতীর সামদ্রিক মাছের পোনা ধরা ১২টি বেহুন্দি জাল, ৩০টি নেট জাল ও ২টি জগত বেড় জাল জব্দ করে মানিকখালী ব্রীজ সংলগ্ন পুরাতন খেয়াঘাটে নেয়া হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ভ্রাম্যমান আদালত পরচালনা করেন। আদালতে বিভিন্ন প্রকারের মোট ৪৪টি জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। 

উল্লেখ্য, ইতোপূর্বে কয়েকবার অবৈধভাবে মাছ ধরা জাল নদীতে না পাতার জন্য সরকারি বিধিনিষেধ মোতাবেক মাইকিং ও ভ্রাম্যমান আদালতে জাল জব্দ করা হলেও গোপনে করোনাকালীন কোন ব্যবসা বা কর্ম না থাকায় জেলেরা অভাবের তাড়নায় মাছ ধরা বন্ধ করছেন না। এ ব্যাপরে ভূক্তভোগী জেলেরা প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন। 

আমারসংবাদ/এমএ