Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাদুল্লাপুরে ৩ ইটভাটা উচ্ছেদ, ৪ ভাটায় জরিমানা

গাইবান্ধা প্রতিনিধি

জানুয়ারি ২৮, ২০২১, ০২:১৫ পিএম


সাদুল্লাপুরে ৩ ইটভাটা উচ্ছেদ, ৪ ভাটায় জরিমানা

গাইবান্ধার সাদুল্লাপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চারটি ইটভাটাকে ২৪ লাখ টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার  (২৮ জানুয়ারি) সাদুল্লাপুর ও পলাশবাড়ী  উপজেলার বিভিন্ন স্থানে দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন রংপুর পরিবেশ অধিদপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ রোজিনা আখতার।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগের পরিচালক হারুন-অর রশিদ, সহকরী পরিচালক ইউসুফ আলীসহ, র‌্যাব-১৩ এবং ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ। 

রংপুর বিভাগের পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক ইউসুফ আলী জানান, অনুমতি ছাড়া ইটভাটায় মাটি সরবরাহ এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে সাদুল্লাপুর ও পলাশবাড়ীর বিভিন্ন ইউনিয়নে চারটি ইটভাটায় ২৪ লক্ষ টাকা জরিমানাসহ তিনটি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়। 

লাইসেন্স ব্যতীত ইট তৈরি, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকার অপরাধে সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাটে মেসার্স আয়শা ব্রিকসের ৮ লক্ষ  টাকা, এমএবি ব্রিকসের ৫ লাখ, ফোর এন্ড বি ব্রিকসের ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এবং ধাপেরহাটের বিআরবি ব্রিকস,পলাশবাড়ী উপজেলার বিশ্রামগাছির ঈমান ব্রিকস ও সাকোয়ার মেসার্স চৈতালি ব্রিকসে অভিযানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাগুলোর চিমনি ভেঙ্গে দেয়ার পাশাপাশি তৈরিকৃত ইট ধ্বংস করা হয়েছে। 

পরিবেশ অধিদপ্তর এর সহকারী পরিচালক হারুন জানান, অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আমারসংবাদ/এমএ