Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার বিদ্রোহী প্রার্থী

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২১, ০৫:৫০ পিএম


পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার বিদ্রোহী প্রার্থী

শরীয়তপুরের ডামুড্যা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ‘জগ’ প্রতীকের মো. রেজাউল করিম রাজা ছৈয়ালকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে তাকে বহিষ্কার করা হয়।

মো. রেজাউল করিম (রাজা) আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। সংবাদ সম্মেলনে তাকে বহিষ্কারের খবরটি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

এ সময় অনল কুমার দে মৌখিকভাবে বলেন, আপনি (মো. রেজাউল করিম রাজা ছৈয়াল) ডামুড্যা পৌরসভায় নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হয়েছেন। এতে সংগঠনের শৃঙ্খলা লঙ্ঘিত ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এমতাবস্থায় গঠনতন্ত্রের ধারা মোতাবেক মনোনয়নপত্রে অঙ্গীকার ভঙ্গের কারণে সংগঠনের সিদ্ধান্তক্রমে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো। 

এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বরাবর বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

এ সম্পর্কে বিদ্রোহী প্রার্থী মো. রেজাউল করিম (রাজা) ছৈয়াল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মনে প্রাণে ভালোবেসেই আওয়ামী লীগ করেছি, করি ও করবো। আমার পরিবার আওয়ামী লীগ পরিবার। 

ডামুড্যা পৌরসভার ভোটাররা আমাকে মনে প্রাণে মেয়র হিসেবে দেখতে চায়। কিন্তু গত ২০১৫ সালে জনগণের মতে ডামুড্যা পৌরসভার নির্বাচনে দাঁড়াতে চেয়েছিলাম। কিন্তু আমাকে দাঁড়াতে দেয়া হয়নি। 

এদিকে আগামী ১৪ ফেব্রুয়ারি (রোববার) ডামুড্যা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আমি মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। 

আমারসংবাদ/জেডআই