Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

পীরগঞ্জে আনসার ভিডিপি ব্যাংকের ঋণ নিয়ে ভাগ্য বদল

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২১, ১১:৩০ এএম


পীরগঞ্জে আনসার ভিডিপি ব্যাংকের ঋণ নিয়ে ভাগ্য বদল

পীরগঞ্জ উপজেলার আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের নিজস্ব সদস্যদের স্বনির্ভর ও স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করা সহ সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ প্রদান করছে। 

এ ব্যাংকের সাথে সম্পৃত্ত হয়ে গ্রামীণ জনপদের অনেক দরিদ্র, হত-দরিদ্র, কর্মহীন মানুষের মধ্যে সিংহ ভাগ মানুষ স্বাবলম্বী হওয়ায় তাদের ভাগ্য বদলে গেছে। মানুষকে স্বনির্ভর করার বিষয়ে ব্যাংক ম্যানেজার হারুনুর রশিদ ও তার অন্যান্য কর্মকর্তা কর্মচারীগণ নিরলশ ভাবে কাজ করছেন। 

এদের মধ্যে ৮নং দৌলতপুর ইউনিয়নের বাঁশগাড়া গ্রামের রবি দেব নাথ এর হতদরিদ্র ও অসহায় পুত্র কন্ঠ দেব নাথ এ ব্যাংক থেকে কয়েক বার ঋণ নিয়ে স্বাবলম্বী হয়ে সমাজে গর্ব করছেন। বর্তমানে তিনি সমাজে একজন প্রতিষ্ঠিত ব্যক্তি। 

সোমবার তিনি পুনরায় ব্যাংক থেকে ২ লাখ টাকা ঋণ গ্রহণ করেছেন। 

এছাড়া বিরহলী গ্রামের আব্দুর রউফ এর পুত্র জহরুল হক, জগথা গ্রামের মৃত মনজুরুল ইসলামের স্ত্রী ফাতেমা বেগম, সাগুনী গ্রামের জগেন্দ্র নাথ রায়ের পুত্র হরিনাথ রায়, মিত্রবাটি গ্রামের মৃত ডাঃ মখলেসুর রহমানের পুত্র মনতাসের রহমান সহ কয়েক’শ সুফল ভোগী ব্যক্তি ব্যাংকের সাথে সম্পৃক্ত হয়ে আর্থিকভাবে স্বাবলম্বী হয়েছেন বলে সরেজমিন খোজ নিয়ে জানা গেছে। 

গ্রাহক চাহিদার তুলনায় ব্যাংকে বরাদ্দ কম থাকায় অনেকেই ঋণ গ্রহণ করতে পারছে না। ফলে এই ব্যাংকে অর্থ বরাদ্দ বৃদ্ধি করার জন্যে এলাকার সুশীল সমাজ ব্যাংকের উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।  


আমারসংবাদ/এআই