Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সোনাতলায় চাচাকে বাঁচাতে গিয়ে ৭ মাসের অন্তঃসত্ত্বার মৃত্যু

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২১, ০১:৩৫ পিএম


সোনাতলায় চাচাকে বাঁচাতে গিয়ে ৭ মাসের অন্তঃসত্ত্বার মৃত্যু

বগুড়ার সোনাতলা বিরোধপূর্ণ জমি জমা সংক্রান্তে প্রতিপক্ষের মারপিটের সময় চাচা ইব্রাহিমকে বাঁচাতে গিয়ে প্রাণ হারালো ৭ মাসের অন্তঃসত্ত্বা এক নারী। নিহতের নাম কামরুন্নাহার হাউসি বেগম। 

এ ঘটনাটি ঘটেছে উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্যদিঘলকান্দি বিরোধপূর্ণ জমিতে। নিহত কামরুন্নাহার হাউসি একই এলাকার রঞ্জুর স্ত্রী ও ইব্রাহিমের বড় ভাই আব্দুল কাদের প্রামানিকের মেয়ে। 

সরেজমিনে ও এলাকাবাসি সুত্রে জানা যায়, সোমবার সকাল ৯টায় বিরোধপূর্ণ জমির পাশে ইব্রাহিম তার বাড়ির সামনে নিজ জমিতে মাটি ভরাটের কাজ করতে থাকে। এসময় একই এলাকার মৃত ছামেদ আলীর ছেলে আব্দুল মান্নান আকন্দ আগে থেকে ওৎ পেতে থাকা তার লোকজন নিয়ে অতর্কীতভাবে লাঠিসোট দিয়ে ইব্রাহিমকে মারপিট করতে থাকে। 

এসময় বাড়িতে থাকা তার বড় ভাই আব্দুল কাদের, ভাবি রজিনা বেগম, জরিনা বেগম ও হাউসি বেগম ইব্রাহিমের চিৎকারে এগিয়ে গেলে মান্নান পক্ষের লোকজন নান্নু আকন্দ, হান্নান আকন্দ, আব্দুল গফুর, বিপুল ওরফে বনোমালি, মানিক এনু বেগম, রেবেকা ও মাইনুল বেগমসহ এলোপাথারি ভাবে মারপিট শুরু করে। এক পর্যায়ে হাউসির ঘারে আঘাত করলে গুরুত্বর আহত হয়ে হাউসি মাটিতে লুটিয়ে পড়েন।

পরে সাবাইকে বগুড়া শজিমেক হাসপাতালে নিয়ে গেলে হাউসি বেগমকে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। আহতরা বগুড়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এ ঘটনায় আব্দুল মান্নান পক্ষের লোকজন সবাই পলাতক থাকলেও মান্নানের ছোট ভাই নান্নু আকন্দের স্ত্রী মাইনুল বেগমকে ঘটনাস্থল থেকে পুলিশ আটক করেছে। 

এলাকাবাসী এরফান আলী জানায়, ২০০৯ সালে মধ্যে দিঘলকান্দি মৌজার ৯৪৭ দাগে ৪ শতাংশ জমি ইব্রাহিম প্রামানিক কাছে বিক্রয় করে ও ১ শতক জমি বিক্রয় করে রফিকুলের কাছে। 

এদিকে আব্দুল মান্নান আকন্দ ওই জমিতে ৫ শতাংশ জমির মধ্যে ১.৭৫ শতাংশ জমি পৈত্রিক সুত্রে দাবি করে আসছে। 

এরই জেরে গত জানুয়ারি মাসে ইব্রাহিম বাদি হয়ে আব্দুল মান্নান বিরুদ্ধে সোনাতলা থানায় একটি অভিযোগ দায়ের করে। এ ঘটনায় ইব্রাহিম ও আব্দুল মান্নানের মধ্যে দীর্ঘদিন থেকে উভয় পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে।  

এ বিষয়ে সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানায়, জমিজমা নিয়ে পুকুরে মাটি ভরাটের কারণে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরমধ্যে হাউসি নামে নারী গুরুত্বর আহত হয় তাকে শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত বরণ করে। এ ঘটনায় জিজ্ঞাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। 

আমারসংবাদ/এআই