Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

গৃহহীনদের দেয়া ঘর ভেঙ্গে পড়ায় প্রধানমন্ত্রী দায়ী নয়: কাদের মির্জা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি (নোয়াখালী)

ফেব্রুয়ারি ৯, ২০২১, ০১:২৫ পিএম


গৃহহীনদের দেয়া ঘর ভেঙ্গে পড়ায় প্রধানমন্ত্রী দায়ী নয়: কাদের মির্জা

মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন তালিকাভূক্ত নয় লাখ পরিবারের মধ্যে ৬৯ হাজার ৯০৪ জনকে দেয়া প্রধানমন্ত্রীর উপহার ইতিমধ্যে বুঝিয়ে দেয়া হয়েছে। ঘর নির্মাণের পরপরই ভেঙ্গে পড়ার তথ্যটি সত্য হলেও এর জন্য প্রধানমন্ত্রী দায়ী নয় বলে দাবী করেছেন নোয়াখালীর বসুরহাটের পৌর মেয়র আবদুল কাদের মির্জা।

মঙ্গলবার (৯ ফেব্রুযারি) কোম্পানীগঞ্জের সিরাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আবদুল কাদের মির্জা এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রীর দেয়া অসহায়দের জন্য উপহার নিয়ে ছিনিমিনি খেলায় কঠোর হুশিয়ারী দিয়ে তিনি বলেন, সব জায়গায় ভাগ নেয়া ঠিক নয়, গরিবের হক নিয়ে ফাইজলামী করিয়েন্না, কবরে গেলে কঠিন জবাব দিতে হবে। নির্মাণের ১২ দিনের মাথায় ঘর ভেঙ্গে পড়া নিয়ে খোঁজ-খবর না রাখায় জনপ্রতিনিধি ও সাংবাদিকদেরও দোষারোপ করেন তিনি।

এসময় তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিরাজপুর ইউনিয়নে দলিয় প্রার্থী হিসেবে নূর নবী চৌধুরীর নাম ঘোষনা করেন। মেয়র বলেন, ‘নূর নবী চৌধুরী যদি অতিতে কোনো ভূল করে থাকে আমি তার হয়ে আপনাদের কাছে ক্ষমা প্রার্থী। নূর নবী চৌধুরীর জন্য আপনারা দোয়া করবেন এবং যোগ্য মনে হলে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন সকল দলের প্রার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনেই অনুষ্ঠিত হবে।’

বিএনপি-জামাত ও ইসলামী আন্দোলনের নেতাকর্মীদদের উদ্দেশ্যে কাদের মির্জা বলেন, আপনারা মন খুলে উৎসব মূখর পরিবেশে নির্বাচনে অংশ গ্রহণ করুন। আপনাদেরকে যদি কেউ বাধা দেয় আমাকে জানাবেন। আমি কঠিন ব্যবস্থা নিবো। এসময় কোনো প্রকার বাধা ছাড়া নির্বাচনে অংশ গ্রহনের চ্যালেঞ্জ করেন কাদের মির্জা।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদেরকে মেয়র  কাদের মির্জা বলেন, আমি স্পষ্ট ভাষায় বলছি, বসুরহাট পৌরসভার নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। কোম্পানীগঞ্জে সকল ইউনিয়নে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে। কোন কেন্দ্রে অনিয়ম হলে তাৎক্ষণিক কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে, প্রয়োজনে ১০ বার নির্বাচন হবে। কোন অনিয়ম বরদাস্ত করা হবেনা। সকল দলের অংশগ্রহণমূলক নির্বাচন হবে ইউনিয়ন নির্বাচন।

এসময় কোম্পানীগঞ্জের উন্নয়নের কথা বলতে গিয়ে তিনি বলেন, এমন কোন স্কুল-কলেজ-মাদ্রাসা নাই যেখানে ওবায়দুল কাদেরের উন্নয়নের ছোঁয়া লাগেনি।


আমারসংবাদ/এমএ