Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মাধবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে বকনা গরু বিতরণ

ফেব্রুয়ারি ১১, ২০২১, ০৯:৩০ এএম


মাধবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে বকনা গরু বিতরণ

হবিগঞ্জে মাধবপুর সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নের লক্ষ্যে উন্নত জাতের ক্রস বিড বকনা গরু ও গো-খাদ্য বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চা বাগান এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে এ সকল উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা পানি সম্পদ পরিষদ চত্তরে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরাত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী থেকে বাচাইকৃত ১৪৭ জনের মধ্যে বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়। 

এতে উপজেলা পানি সম্পদ দপ্তরে ডাক্তার মাজহারুল ইসলাম এর সঞ্চালনায় বিতরণ পুর্ব আলোচনায় উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন  এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান। 

অন্যান্যদের মধ্যে সিলেট বিভাগ প্রকল্প পরিচালক ড.অসিম কুমার দাস, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: প্রকাশ রঞ্জন বিশ্বাস, শাহজাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান বাবুল হোসেন খান, নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মোঃ জাবেদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. মিলন মিয়া, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাব্বির হাসান, সাংবাদিক ও  সরকারি বে-সরকারি কর্মকর্তারা সহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান বলেন, দেশের পিছিয়েপড়া ক্ষুদ্র নৃ-গোষ্টির আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আদিবাসীদের মাঝে বকনা গরু, গো-খাদ্য ও গরুর ঘর তৈরীর জন্য পর্যায়ক্রমে উপকরণ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

আমারসংবাদ/এআই