Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

জমির জেরে মামা ভাগ্নের সংঘর্ষে আহত ৬, আটক ৭

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২১, ০১:১৫ পিএম


জমির জেরে মামা ভাগ্নের সংঘর্ষে আহত ৬, আটক ৭

কুড়িগ্রামের রাজারহাটে মামা ভাগ্নের মাঝে জমি দখলের জের ধরে দুপক্ষের মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছে ছয়জন! ঘটনাস্থলে রাজারহাট থানা পুলিশ আটক করেছে সাতজনকে।

অপরদিকে বীর মুক্তিযোদ্ধা শুক্রবার (১৯ ফেব্রুয়ারি)  বিকেল ৫ ঘটিকায় উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নে সুলতান বাহাদুর মিয়া পারায় বিবাদমান জমিতে ভাগ্নে সাইয়াদুল ইসলাম ঘর নির্মাণ করতে মামা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের বাধা প্রদানকে কেন্দ্র করে দ্বিতীয় দফার আক্রমণে সন্ত্রাসীরা ফিল্মী স্টাইলে কুপিয়ে ৫ জনকে গুরুতর আহত করেছে। দুর্ঘটনার বিষয়টি জানাজানি হলে প্রতিবেশীরা সবাই ছুটে ঘটনাস্থলে।

অপরদিকে আটক বীর মুুুুক্তিযোদ্ধা আব্দুল হামিদকে আহত অবস্থায় সাঈয়াদুুুুলের বাড়ী হতে উদ্ধার করেন এসআই অনিল চন্দ্র। মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছ বিজলী বেগম ও তার স্বামী সাঈয়াদুল ইসলাম।

এছাড়াও দুই পক্ষের কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ীতে আছে বলে জানাগেছে। যাহার ভিডিও ফুটেজ ইতিমধ্যে সামাজিক যোগাযোগে ভাইরাল হয়েছে।ভিডিওটিতে আটক সানির কন্ঠে শোনা যায় চেয়ারম্যানের নির্দেশেই ঘর নির্মাণে বাধায় সংগঠিত হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, প্রতিবেশী আব্দুল হামিদ ও একরামুল হকের মধ্যে জমি জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। স্থানীয়ভাবে তাদের বিরোধ মিমাংসা করার জন্য ঐ ইউনিয়নের চেয়ারম্যান রবিন্দ্রনাথ কর্মকার গ্রাম্য সালিশ বৈঠকে বসে উভয় পক্ষকে কাগজ পত্র দেখানোর কথা বললে, আব্দুল হামিদ প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হন। সালিশে আব্দুল হামিদ জমির কাগজপত্র দেখানোর জন্য তিন মাসের সময় চেয়েছিলেন বলে জানাজায়।

কিন্তু এক মাস না পেরুতেই ঐ বিবাদমান জমিতে নতুনঘর নির্মাণে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ বাধা দিলে তাকে লাঞ্ছিত করা হয় এমনকি পায়ে রসি লাগিয়ে জমিতে ঘুরানো হয় বলে জানা গেছে।

পরে তার ছেলে জাহিদগং শাহ আলম, লিওন, আরিফ,সানী সহ কয়েকজন একরামুল হকের বাড়ীতে গিয়ে প্রকাশ্যে দেশীয় অস্ত্র হাতে নিয়ে প্রবেশ করে বিবাদমান জায়গা খালি করতে বলেন।

বিবাদমান জমি থেকে ঘরের টিনকাঠ ইত্যাদি সরাতে বললে অস্বীকৃতি ও হুমকি প্রদান করলে ঘর নির্মাণে থাকা দা কুড়াল ও লাঠির আক্রমণে মামা ভাগ্নের পক্ষের লোকের মারামারিতে মামা- ভাগ্নেসহ আহত হয়েছে ছয়জন।

পরে আক্রমণকারীদের প্রায় দুইশতাধিক উৎসুক জনতার ধাওয়ায় পালিয়ে মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের আশ্রয় নিলেও ঘিরে রাখে বাড়ীর আশপাশ।পুনরায় প্রাণঘাতী সংঘাতের উপক্রম হলে রাজারহাট থানাকে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিকভাবে ওসি মোঃ রাজু সরকারের নির্দেশে এসআই অণিল চন্দ্র এসআই সনজিৎ কুমারের নেতৃত্বে একটি পুলিশ টিম সব আটক করেন।

এ বিষয়ে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজু সরকার বলেন, দুর্ঘটনার কথাটি শোনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠাই এবং সেখান থেকে ৭জন কে গ্রেফতার করা হয়েছে এবং শনিবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলা নং ০৫। 

আমারসংবাদ/এআই