Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

'আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের'

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২১, ২০২১, ০৩:১৫ পিএম


'আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের'

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি রক্তস্নানের মধ্য দিয়ে মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। শহীদের রক্তের বিনিময়ে সব বাঁধা অতিক্রম করে বাংলাভাষাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন।

বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন। এজন্যই দিনটি একইসঙ্গে গৌরব ও শোকের।

তিনি বলেন, জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের।

প্রতিমন্ত্রী আজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে তাঁর নির্বাচনী এলাকা কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদের আত্মদানের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সমবেত স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে এসব কথা বলেন।

এসময়  উপজেলা প্রশাসন, মিডিয়াকর্মী, সরকারি, বেসরকারি, সামাজিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শহীদ মিনারের বেদিতে পুষ্পবস্তক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানায়।

প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন-রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ্, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, রৌমারী থানার অফিসার ইনচার্জ মোন্তাছির বিল্লাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মিনু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন, রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজাসহ অনেকে।

আমারসংবাদ/বিএইচ/এআই