Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সখীপুরে শিক্ষক সমিতির টাকা নয় ছয়, চেয়ারম্যানকে পদ থেকে অব্যাহতি

আমিনুল ইসলাম, সখীপুর (টাঙ্গাইল)

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৭:১০ এএম


সখীপুরে শিক্ষক সমিতির টাকা নয় ছয়, চেয়ারম্যানকে পদ থেকে অব্যাহতি

টাঙ্গাইলের সখীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির অধীনস্থ কল্যাণ তহবিলের চেয়ারম্যানের পদ থেকে তুলা মিয়াকে অব্যাহতি দেওয়া হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির কল্যাণ তহবিলের প্রায় সাড়ে ২৭ লাখ টাকা নয় ছয় করার অভিযোগে তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তুলা মিয়া উপজেলার কচুয়া পাবলিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয় সূত্রে জানা যায়, সমিতির হিসাব নিয়ে গঠিত নিরীক্ষা কমিটির (অডিট) প্রতিবেদন ও সুপারিশ নিয়ে গত ২৬ জানুয়ারি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় কল্যাণ তহবিলের চেয়ারম্যান তুলা মিয়ার কাছে ২৭ লাখ ৪৬ হাজার ২০০ টাকা গচ্ছিত রয়েছে বলে দাবি করা হয়। ওই সভার সিদ্ধান্ত অনুসারে ওই টাকা ফেরত চেয়ে গত ২৭ জানুয়ারি তুলা মিয়াকে চিঠি দেওয়া হয়। চিঠির জবাব সন্তোষজনক না হওয়ায় গত ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ওই সভায় তাকে কল্যাণ তহবিলের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন আমার সংবাদকে বলেন, কচুয়া পাবলিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলা মিয়া সমিতির কল্যাণ তহবিলের চেয়ারম্যান ছিলেন। তার কাছে থাকা ওই তহবিলের প্রায় সাড়ে ২৭ লাখ টাকা ফেরত না দেওয়ায় তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

এছাড়াও কল্যাণ তহবিলের সমুদয় কাগজপত্র, এফডিআর, রেজিস্টার, ব্যাংক চেকবই ফেরত চেয়ে আরেকটি চিঠি দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, শুধু অব্যাহতি নয় ওই টাকা ফেরত না দিলে আইনের আশ্রয় নেওয়া হবে।

উপজেলার কচুয়া পাবলিক উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তুলা মিয়া বলেন, আমি মুঠোফোনে শুনেছি যে, আমাকে কল্যাণ তহবিলের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়েছে। প্রকৃতপক্ষে আমার কাছে ২৭ লাখ টাকা পেলেও আমি সমিতির কাছে উল্টো ৩৫ লাখ টাকা পাই। আমার পাওনা আগে ফেরত দেওয়া হোক। না হলে আমিও আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

আমারসংবাদ/কেএস