Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জে ৩০ ঘন্টায়ও উদ্ধার হয়নি চুরি হওয়া নবজাতক

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৩:৩০ পিএম


সিরাজগঞ্জে ৩০ ঘন্টায়ও উদ্ধার হয়নি চুরি হওয়া নবজাতক

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে শিশু চুরি যাওয়ার ঘটনা ৩০ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি ওই নবজাতক। এখন পর্যন্ত ঘটনার সাথে জড়িত কাউকে সনাক্ত করাও সম্ভব হয়নি। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। এদিকে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শিশুটির বাবা চয়ন তালুকদার বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

অন্যদিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সার্জারী বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ডাঃ আবু রায়হান মিয়াকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও) ডাঃ মোঃ ফরিদুল ইসলাম ও শিশু কনসালট্যান্ট ডাঃ মোঃ মেহেদী হাসান। তদন্ত কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এবিষয়ে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও) ডাঃ মোঃ ফরিদুল ইসলাম আমার সংবাদকে বলেন, ‌‘পুলিশ এটা নিয়ে কাজ করছেন। আমরা তাদের দিকে তাকিয়ে আছি। এছাড়া আমাদের পক্ষ থেকেও ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’ এছাড়াও তাদের কোনও অবহেলা নাই বলেও জানান এই কর্মকর্তা।

[media type="image" fid="112067" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করা হচ্ছে জানিয়ে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আক্তার আমার সংবাদকে বলেন, ঘটনার পর থেকেই পুলিশ কাজ শুরু করেছে। শিশুটিকে উদ্ধার ও চুরির ঘটনায় জড়িতদের সনাক্তের সর্বোচ্চ চেষ্টা চলছে। ইতিমধ্যে সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে তা পর্যবেক্ষণ করা হচ্ছে। শীঘ্রই শিশুটিকে উদ্ধার ও এর সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলেও জানান এই কর্মকর্তা।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ওই হাসপাতালের শিশু ওয়ার্ডে ঠান্ডাজনিত রোগে ভর্তি হওয়া মাহিম নামের ২৩দিনের শিশুটি চুরি হয়। শিশুটি উল্লাপাড়া উপজেলার ভাদালিয়া গ্রামের চয়ন ইসলাম ও মনজুয়ারা খাতুন দম্পত্তির ছেলে।

আমারসংবাদ/এমএ