Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘শেখ হাসিনার আমলে সংবাদ মাধ্যমগুলোকে অবাধ স্বাধীনতা দেয়া হয়েছে’

নওগাঁ প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৯:৪৫ এএম


‘শেখ হাসিনার আমলে সংবাদ মাধ্যমগুলোকে অবাধ স্বাধীনতা দেয়া হয়েছে’

রাজনীতিবিদ, প্রশাসন ও সরকারের অন্যান্য কর্মকর্তারা সাংবাদিকদের প্রতিদ্বন্দ্বী নয় উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সংবাদ মাধ্যমগুলোকে অবাধ স্বাধীনতা দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সংবাদ মাধ্যমগুলোকে অবাধ স্বাধীনতা দেয়া হয়েছে। কিন্তু এর আগে সেটা ছিল না। সাংবাদিকরা যদি স্বাধীনভাবে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন তাহলে সমাজের লোকেরা যারা অন্যায় করে, আমি মনে করি তারা অন্যায় থেকে দূরে থাকবে। তাদের দৃষ্টি সরিয়ে নেয়ার প্রয়াস পাবে।’

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১০টায় নওগাঁ জেলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

সাধন চন্দ্র বলেন, নওগাঁর অনেক উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। গুটি কয়েক মিডিয়া ছাড়া উন্নয়নের কোনো সংবাদ তুলে ধরা হয় না। মনে হয় যেন রাজনৈতিক নেতারা, প্রশাসন ও সরকারে যারা থাকে তাদের সাথে সাংবাদিকদের মুখোমুখি যুদ্ধ ঘোষণা করা হয়েছে। আমরা আপনাদের প্রতিদ্বন্দ্বী না। সর্বদা সহযোগিতা করতে সদা প্রস্তুত আছি। তবে সেটা হতে হবে বস্তুনিষ্ঠ।

সাংবাদিকদের ঐক্যের বিকল্প নেই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের নিজেদের মধ্যের দ্বন্দ্ব ভুলে সবাইকে ভ্রাতৃত্ব মনোভাব নিয়ে বুকে টেনে নিয়ে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম ফজলে রাব্বী, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সাবেক সংসদ সদস্য শাহিন মনোয়ারা হক, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, সাবেক সভাপতি নবির উদ্দিব প্রমুখ বক্তব্য দেন।

আমারসংবাদ/জেআই