Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

রমজানে স্কুল-কলেজ খোলা না বন্ধ: নতুন সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৩:৪০ এএম


রমজানে স্কুল-কলেজ খোলা না বন্ধ: নতুন সিদ্ধান্ত

পবিত্র রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকা নিয়ে নতুন সিদ্ধান্ত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি জানিয়েছেন, এবার রমজানে প্রাক-প্রাথমিক বাদে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হবে।

অবশ্য চলতি বছর ছাড়া আগে প্রত্যেক রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। কিন্তু এবার নতুন এই সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, আপাতত প্রাক-প্রাথমিক ছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ থেকে খুলে দেয়া হবে।

ওইসময় তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পরে পরীক্ষা নেয়া হবে। অর্থাৎ শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরে সাপ্তাহিক ও ঈদের ছুটি বাদে যে ৬০ কর্মদিবস আছে সেই দিনগুলোতে পাঠদান শেষে পরীক্ষা নেয়া হবে।

এসময় তিনি আও জানান, স্কুল-কলেজ খোলার আগে দেশের এক লাখ শিক্ষার্থীকে করোনা টিকা দেয়া হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে অংশগ্রহণ করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আমারসংবাদ/জেডআই