Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

পীরগঞ্জে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

নিজস্ব প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৮, ২০২১, ১১:২০ এএম


পীরগঞ্জে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

গেলো ২৪ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ পৌরসভার ৩-নং ওয়ার্ড গাড়াবেড় গ্রামে এক গৃহবধূ পেটজোড়া লাগানো জমজ কন্যা শিশুর জন্ম দিয়েছেন।  

ওই গৃহবধূর নাম রিতু বেগম। তিনি কৃষক রানু মিয়ার স্ত্রী। রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে শিশুদুটির জন্ম হওযার পরপরই তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

রমেক হাসপাতালের চিকিৎসকরা শিশুদুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। রোববার তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। ওই দিন বিকেল ৩ টায় তারা এ্যাম্বুলেন্স যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি পরিচালক ডা. মোস্তফা জামান চৌধুরী গণমাধ্যমকে জানান, জোড়া লাগানো শিশুদুটি হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তাদেরকে ঢাকা রেফার্ড করা হয়েছে।

তিনি আরও বলেন, জোড়া লাগানো শিশু দুইটির বিষয় পীরগঞ্জ আসনের এমপি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নজরে এসেছে। 

বিষয়টি নিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকে বলেন, শোনার পর শিশু দুটির বিষয়ে আমি হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছিলাম। হাসপাতাল থেকে আমাকে বলা হয়েছিল শিশু দুটিকে দুই থেকে ৩ মাস পর্যবেক্ষণ করতে হবে। তার পরে অপারেশন করাতে হবে। শিশু দুটিকে বাঁচাতে আমি যথাযথ সাহায্য করবো। 

আমারসংবাদ/এআই