Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

৩০ ফুট উঁচু খেজুর গাছে নামাজ আদায়!

আমার সংবাদ ডেস্ক

মার্চ ৩, ২০২১, ১০:২০ এএম


৩০ ফুট উঁচু খেজুর গাছে নামাজ আদায়!

৩০ ফুট উঁচু একটি খেজুর গাছে উঠে নামাজ পড়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন আব্দুর রহিম (২৮) নামে এক ব্যক্তি। তিনি নামাজ পড়া শেষে জাতীয় পতাকা গাছে উড়িয়ে শহিদদের প্রতি সম্মান প্রদর্শন করেন। তার নামাজ আদায়ের সময় এলাকার শত শত মানুষ দাঁড়িয়ে এ দৃশ্য দেখেন।

সোমবার (১ মার্চ) বিকালে রাজশাহীর তানোর উপজেলার কুঠিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আব্দুর রহিমের বাড়ি পার্শ্ববর্তী মোহনপুর উপজেলার মৌগাছি গ্রামে। তার জন্ম বগুড়াতে। মোহনপুরে বিয়ে করে সেখানেই থাকেন।

আব্দুর রহিম নামাজ আদায় ছাড়াও উপস্থিত লোকদের উদ্দেশে কিছু বক্তব্য দেন। এরপর শারীরিক কিছু কসরত দেখিয়ে গাছ থেকে নেমে পড়েন।

এলাকাবাসী বলেন, আব্দুর রহিম নামাজ পড়েন নিয়মিত। তিনি খেজুর গাছের ওপর নামাজ যেমন পড়েন তেমনি গাছে উঠে শারীরিক কসরতও দেখান। এটা এক ধরনের বিনোদনমূলক কাজ। ছোট থেকে রহিম এসব করেন।

আব্দুর রহিম বলেন, জীবনের ঝুঁকি নিয়ে খেজুরসহ বিভিন্ন গাছে উঠে খেলাধুলা দেখাই। এসব দেখে মানুষ কিছু টাকা-পয়সা দেয়। তা দিয়ে সংসার চালাই।

এর আগে ২০১৪ সালের ২ নভেম্বর রাজশাহীর বাগমারার আক্কেলপুর গ্রামের মোজাম্মেল হোসেন মোজাম উুঁচ খেজুর গাছে উঠে নামাজ পড়ে চাঞ্চল্য তৈরি করেছিলেন।

এ বিষয়ে রাজশাহীর বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক ড. সাখাওয়াত হোসাইন বলেন, এ ধরনের কোনো কাজের দৃষ্টান্ত বা এর বিশেষ ফজিলতের কথা ইসলামের কোনো বিধিবিধানে নেই। আমাদের নবীজি (সা.) খেজুর পাতায় শুয়ে থেকেছেন। নামাজ পড়েছেন তবে খেজুর গাছে উঠে নামাজ পড়েছেন এমন কোনো ঘটনা হাদিসে পাওয়া যায়নি। বেশি ফজিলতের জন্য ইসলামের বহু হাদিসে বিভিন্ন ইবাদতের কথা বলা আছে। সেগুলো সহিহ কায়দায় আমল করতে পারেন যে কেউ। আল্লাহপাক তাতে খুশি হবেন।

আমারসংবাদ/জেআই