Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শেরপুরে স্বাধীনতার বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে ১৯৭১ এর স্মৃতিচারণ

তপু সরকার হারুন, শেরপুর

মার্চ ৩, ২০২১, ১১:২০ এএম


শেরপুরে স্বাধীনতার বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে ১৯৭১ এর স্মৃতিচারণ

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী শেরপুর জেলার বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ এবং মুক্তিযোদ্ধ জাদুঘর কর্তৃক প্রামাণ্য চিএ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৩ মার্চ) দুপুর সাড়ে ১২ টায় শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসক আনারকলি মাহবুব এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুক্তাদিরুল আহাম্মেদ এর সঞ্চালনায় বিভিন্ন রনাঙ্গনে ঘটে যাওয়া মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করা হয়। 

এসময় বক্তব্য প্রদান করেন-জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার আ স ম নুরুল ইসলাম হীরু, বীর মুক্তিযোদ্ধা মো: মোয়াজ্জেম হোসেন সুরুজ, বীর মুক্তিযোদ্ধা দরবেশ আলী, বীর মুক্তিযোদ্ধা এটিএম জিন্নত আলী, বীর মুক্তিযোদ্ধা অধীর চন্দ্র দাশ প্রমুখ।

স্মৃতিচারণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-স্থানীয় সরকার উপ পরিচালক (উপ সচিব) এটিএম জিয়াউল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর মো: মিজানুর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসিফ রহমান, মো: সানাউল মোর্শেদ, মো: সালাহ উদ্দীন বিশ্বাস, এস এম আলামিন সহ শেরপুর জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

স্মৃতিচারন শেষে নতুন প্রজন্মকে মুক্তিযোদ্ধের ইতিহাস ও চেতনা সম্পর্কে জানতে ভ্রাম্যমান মুক্তিযোদ্ধের প্রামাণ্য চিএ প্রদর্শন করা হয।

আমারসংবাদ/এআই