Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফেনীতে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

মুহাম্মদ মিজানুর রহমান, ফেনী

মার্চ ৪, ২০২১, ০৯:২৫ এএম


 ফেনীতে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

ফেনী শহরের ওয়াপদা মাঠে শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে মানববন্ধন করেছে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীরা। 

আগামী রোববারের মধ্যে মেলা বন্ধ না হলে বৃহত্তর কর্মসূচির ডাক দেয়ার হুঁশিয়ারী দেন তারা।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ আশংকার মধ্যে কোনোরকম অনুমোদন ছাড়াই ওয়াপদা মাঠে মেলা আয়োজনের কাজ শুরু করে দেয়ায় ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন।

শহরের ট্রাংক রোডে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে গ্র্যান্ড হক টাওয়ার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি আনোয়ার হোসেন, ব্যবসায়ী শাহজাহান সাজু, পারভেজ, আলী মুর্তজা, সাইফুল ইসলাম ও আমিরুল আলম পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালীন সময়ে ব্যবসায়ীরা যখন পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। এখন ব্যবসা-বাণিজ্য নামমাত্র চালু হয়েছে। এসময়ে এই ধরনের মেলার আয়োজনে ব্যবসায়ীরা পথে বসবে।

সরকার যেখানে একুশে বইমেলার অনুমোদন দেয়নি, ঢাকায় বাণিজ্য মেলার অনুমোদন দেয়নি, সেখানে ফেনীতে এধরনের মেলার আয়োজন বিস্ময়কর। কোন রকম অনুমোদন ছাড়াই ওয়াপদা মাঠে কাজ শুরু করে দিয়েছে বলে বক্তারা অভিযোগ করেন।

তারা আরো বলেন, প্রতিবছর দেখা যায় মেলা শুরুর আগে ১ মাস, অনুমতি ১৫ দিনের, অনুমতি শেষ হলে আরো এক মাস চলে। এ বছর প্রশাসনের কাছ থেকে এখন পর্যন্ত অনুমতি না মিললেও মেলা চালু করে দিয়েছে ১০দিন আগে থেকে।

মেলায় নিম্নমানের পণ্য বিক্রি করে মানুষকে ঠকানো হচ্ছে। এতে শহরের ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে হাহাকার শুরু হয়েছে।

আগামী রোববারের মধ্যে মেলা বন্ধ না হলে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি ও পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দেয়ার হুঁশিয়ারী দেন ব্যবসায়ীরা।

আমারসংবাদ/এআই