Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দেশের জন্য কাজ করে যাচ্ছে আনসার ও ভিডিপি: অতিরিক্ত মহা পরিচালক

মার্চ ৪, ২০২১, ১২:০০ পিএম


দেশের জন্য কাজ করে যাচ্ছে আনসার ও ভিডিপি: অতিরিক্ত মহা পরিচালক

সিরাজগঞ্জে আনসার ভিডিপির জেলা কার্যালয় ও কার্যক্রম পরিদর্শনে এসে বাংলাদেশের সর্ব বৃহৎ বাহিনী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান বিজিবিএম, বিপিজিএম (বার), এনডিসি বলেছেন, বাংলাদেশের সর্ব বৃহৎ এই বাহিনী গ্রামাঞ্চলের প্রান্তিক অবস্থান থেকে শুরু করে দেশ ও জনগণের জন্য সেবা ও কাজ করে যাচ্ছেন। 

প্রাকৃতিক থেকে শুরু করে যেকোনো দুর্যোগে একদম গ্রামের ওয়ার্ড পর্যায় থেকে প্রান্তিক জনগণের সঙ্গে মিশে কাজ করে যায় এই বাহিনী। শুধু সেখানেই নয় প্রান্তিক থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত এই বাহিনী কাজ করে যাচ্ছে। 

প্রতিটি হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে যেমন আনসার বাহিনীর সদস্যরা থাকেন উল্লেখ করে তিনি বলেন, হাসপাতালে যেসকল করোনা রোগী আসছে তাদের সম্মুখীনও কিন্তু এই বাহিনীর সদস্যরাই প্রথম হচ্ছেন। 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে প্রশিক্ষণপ্রাপ্ত সর্বমোট প্রায় ৬০লাখ সদস্য আছেন উল্লেখ করে তিনি আরও বলেন, এদের পরিবারে প্রায় আরও ৫জন করে আছেন। তাহলে এই পরিবার গুলো যদি কারিগরি শিক্ষায় শিক্ষিত হয় তাহলে এখানেই প্রায় ৩কোটি মানুষ কারিগরি শিক্ষা নিয়ে এগিয়ে যাবেন। 

তিনি আরও বলেন, আমাদের নতুন মহাপরিচালক মহোদয় যোগ দিয়েছেন। তিনি খুবই পরিশ্রমী ও মেধাবী মানুষ। তার যোগ্য নেতৃত্বে বাহিনী আরও এগিয়ে যাবে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে বাহিনীর অতিরিক্ত মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান সিরাজগঞ্জের রায়পুর এলাকার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিস পরিদর্শন ও জেলা অফিসকে নানান দিক নির্দেশনা প্রেরণ করেন।

এসময় তাকে সমগ্র জেলা অফিস ও সকল কার্যক্রম ঘুরে ঘুরে দেখান আনসার ভিডিপির সুযোগ্য জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

সিরাজগঞ্জ জেলা কমান্ড্যান্ট এর সার্বিক তত্বাবধানে এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন-সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন, সদর উপজেলা কর্মকর্তা মোঃ গোলাম মওলা, চৌহালী উপজেলা কর্মকর্তা মোঃ সোহেল রানা সহ বাহিনীর আনসার ও ব্যাটেলিয়নের সদস্যরা।

আমারসংবাদ/এআই