Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

নিজের সন্তান না থাকায় শিশু চুরি: সিরাজগঞ্জের পুলিশ সুপার

মার্চ ৬, ২০২১, ০২:০৫ পিএম


নিজের সন্তান না থাকায় শিশু চুরি: সিরাজগঞ্জের পুলিশ সুপার

সিরাজগঞ্জের কামারখন্দ থেকে চুরি হওয়া নবজাতক শিশুটি ৪ ঘন্টার ব্যবধানে সিরাজগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে। 

উদ্ধারের পর এই বিষয়ে বিস্তারিত জানাতে সিরাজগঞ্জের পুলিশ সুপার (এসপি) মো. হাসিবুল আলম বিপিএম সন্ধ্যায় (৬ মার্চ) সদর থানায় এক সংবাদ সম্মেলনে করেন। 

তিনি জানান, আমরা প্রাথমিকভাবে শিশু চুরির ঘটনায় আটক রানীকে স্বল্প সময়ের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি তার ১৪ বছরের বৈবাহিক জীবনে সন্তান না থাকায় তিনি শিশুটিকে চুরি করেন। 

৭ মাস পূর্বে তাদের একটি সন্তান ভূমিষ্ট হলেও কিছুক্ষণ পরেই মারা যায়। তবে এটাই সত্য নাকি অন্যকিছু সেটা তাকে বিষদ জিজ্ঞাসাবাদের পরেই নিশ্চিত হওয়া যাবে। শুধু তাই নয়, এর সঙ্গে অন্যকেও বা কোনো চক্র জড়িত আছে কিনা সেটাও খতিয়ে দেখা হবে।

শনিবার (৬ মার্চ) সন্ধ্যা ৭টায় সিরাজগঞ্জ সদর থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (উল্লাপাড়া সার্কেল) মো. মাহফুজুল ইসলাম সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

ঘটনার বিবরণে পুলিশ সুপার জানান, শনিবার দুপুর ১২টার দিকে জেলার কামারখন্দের বারাকান্দি গ্রামের শহিদুল-ফরিদা দম্পতির ২৩ দিন বয়সী শিশু আলিফ নিজ বাড়ি হতে চুরি হয়। 

পরবর্তীতে পুলিশ জানা মাত্রই অভিযান শুরু করেন। এলাকাবাসীর মাধ্যমে ২ জন মহিলার চলাফেরা সন্দেহজনক ছিল জানতে পারলে তাদের পরিচয় জানার চেষ্টা করা হয়। 

পরবর্তীতে অভিযানের অংশ হিসাবে আভিসিনা হাসপাতাল সংলগ্ন এক দোকানদার পুলিশকে জানান, একজন মহিলা একটি শিশু সহ এসে তার বাবাকে তার মোবাইল ফোন থেকে কল করেন।

অতঃপর পুলিশ সেই নাম্বারে ফোন করলে রাণীর বাবা নিশ্চিত করেন সেটা তার মেয়ে। তখন তিনি মেয়ে রাণী সহ শহরের বড়গোলা আভিসিনা হাসপাতাল এলাকায় থাকলে সেখান থেকে বিকাল ৪টার দিকে চুরি যাওয়া নবজাতক আলিফ (২৭ দিন) সহ রাণিকে হাতে নাতে আটক করে পুলিশ। 

এসময় তিনি আরও জানান, যেহেতু কামারখন্দের সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নেই তাই উল্লাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের সহযোগিতা নেয়ার পাশাপাশি সদর থানার জরুরি ছাড়া সকল পুলিশ সদস্যকে শিশুটি উদ্ধারে কাজে লাগানো হয়। 

[media type="image" fid="113568" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

যেহেতু কয়েকদিনের ব্যবধানে সিরাজগঞ্জে ৩টি শিশু চুরির ঘটনা ঘটলো তাই আগামী ৮মার্চ থেকে মাইকিং এর মাধ্যমে জনগণকে সচেতনের পাশাপাশি শাস্তির মাত্রা বিশ্লেষণে অপরাধীদের এমন কাজ থেকে নিরুৎসাহিত করা হবে।

উল্লেখ্য, শনিবার বেলা ১২টার দিকে কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের বারাকান্দি এলাকা থেকে ২৩ দিনের শিশু আলিফ চুরি হয়। শিশুটি শহিদুল ইসলাম ও ফরিদা দম্পতির সন্তান।

আমারসংবাদ/এআই