Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রাঙ্গাবালীতে একদিনে ২ গরু নিখোঁজ, আতঙ্কিত এলাকাবাসী

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

মার্চ ৮, ২০২১, ১০:০০ এএম


রাঙ্গাবালীতে একদিনে ২ গরু নিখোঁজ, আতঙ্কিত এলাকাবাসী

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়ানের নয়াঙ্গুনী গ্রামের হাজী শাহ আলম সিকদার বাড়ির দুইটি গরু হারিয়ে গেছে।

মঙ্গলবার (২ মার্চ) ১০ (দশ) টি গরু সকাল ৮টায় বাড়ির সামনের বাগানে ঘাস খাওয়ার জন্য ছেড়ে দেয়া হয়। কিন্তু সন্ধ্যায় গরুগুলো বাড়িতে আনার জন্য গেলে দুইটি গরু পাওয়া যায় নাই। 

একটি দামড়া ও আর একটি গাভী। দামড়া গরুর বয়স ৪ বছর গায়ের রং লাল। ভেড়া শিং ও শিং আনুমানিক ৪ইঃ লম্বা। লেজ, কান পুরো আছে।গরুটির অন্ডকোষ ০১টি। গাভী গরুর বয়স ৪ বছর। গায়ের রং সাদা। শিং খাড়া ও আনুমানিক ৪ইঃ লম্বা লেজ, কান পুরো। 

এ ব্যাপারে রাঙ্গাবালী থানায় (৩ মার্চ) একটি জিডি করা হয়েছে। (জিডি নাং ৭৮)। এ ঘটনায় এলাকার মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ এখন পর্যন্ত  হারিয়ে যাওয়া গরু উদ্ধার করতে পারেনি।

গরুর মালিক মোঃ আল আমিন বলেন, আমি যখন সন্ধ্যার সময় গরু আনার জন্য যাই। আমার দুটি গরু আমি পাই নাই। আমি এবং আমার বাবাসহ স্থায়ী ভাবে অনেক খোঁজাখুজি করি।

এছাড়া ও স্থানীয় লোকজনের কাছে জানতে চাই কেউ দেখছে কি না। তাতে ও আমার গরুর কোনো সন্ধান মিলে নাই। তাই আমার হারিয়ে যাওয়া গরু দুইটি সন্ধান পেতে বিষয়টি রাঙ্গাবালী থানায় জিডি লিপিবদ্ধ করার আবেদন করি। গরু দুইটির আনুমানিক মূল্য ১ লাখ ৩০ হাজার টাকা।

স্থানীয়রা বলেন, আল আমিনের দুইটি গরু হারিয়ে গেছে। এভাবে যদি এলাকা থেকে গরু হারিয়ে যায় তাহলে আমরা কিভাবে গরু পলন করবো।আমরা এখন আতংকে আছি। কখন যেন আমাদের গরু ও হারিয়ে যায়। এর সঠিকটা বেড় করা দরকার। কোথায় গেল গরু দুটি।

রাঙ্গাবালী থানান এসআই মোঃ আল আমিন বলেন, রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ এর নির্দেশ ক্রমে দুইটি গরু হারানো জিডি লিপিবদ্ধ করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দওয়ান জগলুল হাসান বলেন, ছোটবাইশদিয়া ইউনিয়ানের নয়াভাঙ্গুনী গ্রামে দুটি গরু হারানোর একটি বিষয় নিয়া আমার কাছে জিডি করতে আসে। আমি সাথে সাথে জিডি নেই। এখনও তদন্ত চলছে।

আমারসংবাদ/এআই