Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে চান জলঢাকার মেয়র বাবলু

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী)

মার্চ ৮, ২০২১, ১১:৪৫ এএম


নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে চান জলঢাকার মেয়র বাবলু

মানুষ আমাকে ভালোবাসে এবং আমার সম্পর্কে ভালো জানে, তাই এ নিয়ে দ্বিতীয়বার আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। পৌরসভা নিয়ে শুধুই আমি না, সবাই স্বপ্ন দেখেন। তবে প্রথমবার যখন দায়িত্ব পেয়েছিলাম তখন থেকেই কাজ করার চেষ্টা করেছি। এবার আরো ভালো কাজ করার চেষ্টা করবো। 

নির্বাচনে জয়ী হলে আমরা অনেকে বলি আধুনিক, অনেকে বলে ডিজিটাল আবার আলোকিত। কিন্তু আমি বলতে চাই আধুনিক হোক আর ডিজিটাল হোক সবধরনের নাগরিক সুবিধা সম্পন্ন একটি পৌরসভা গড়তে চাই। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। 

সম্প্রতি আমার সংবাদের জলঢাকা প্রতিনিধির একান্ত সাক্ষাৎকারে এমন কথাই বলেন, নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র ইলিয়াস হোসেন বাবলু। 

তিনি বলেন, নির্বাচনের আগে মেয়র প্রার্থীরা অনেকে অনেক প্রতিশ্রুতি দিয়ে থাকি। আর ভোটে নির্বাচিত হলে জনগণের সাথে দেখা তো দূরের কথা ফোন পর্যন্ত রিসিভ করিনা। একটি স্বাক্ষরের জন্য অপেক্ষা করতে হয় দিনের পর দিন। তাই নাগরিক সুবিধা বলতে যেটা দরকার সেটাই দিতে আমি চেষ্টা করবো। 

মেয়র বলেন, পৌরশহরকে দুর্গন্ধমুক্ত রাখতে কৈমারী রোড সংলগ্ন কসাইখানা অন্য জায়গায় নিয়ে যাওয়া হবে এবং শহরের ভেতরে জমে থাকা বর্জ্যগুলো ইতিমধ্যে বাইরে ফেলে দেয়া শুরু হয়েছে। 

মেয়র ইলিয়াস হোসেন বাবলু বলেন, আমি স্কুল লাইফ থেকেই মাদক ও জুয়ার কিরুদ্ধে ছিলাম। আমি পান, সিগারেট খাই না। আমার অনুসারীরা আমাকে দেখে যেনো অনুসরণ করে,আমি সে চেষ্টা করি। 

মেয়র বলেন, মাদক ও জুয়া খেলায় কেউ আটক হলে আমি থানায় সুপারিশ করিনা। ২০১১ সালে আমি প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভাকে খ শ্রেণিতে উন্নীত করেছি। 

মেয়র আরো বলেন, পৌরশহরের জলাবদ্ধতা নিরসনে এবারে ড্রেনেজ ব্যবস্থা অব্যাহত থাকবে। 

ইলিয়াস হোসেন বাবলু মরহুম মোশারফ হোসেনের দ্বিতীয় পুত্র। বর্তমানে তিনি জলঢাকা উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তার পিতা মরহুম মোশারফ হোসেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। 

স্বাধীনতার পরবর্তী সময় আওয়ামী লীগের দুর্দিনে কান্ডারীর ভূমিকা পালন করেছেন তিনি। ইলিয়াস হোসেন বাবলুর পিতা জলঢাকা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। 

২৮.২২ বর্গ কিলোমিটারের জলঢাকা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৬৩৪। এরমধ্যে নারী ভোটার ১৬ হাজার ৭১৩ জন। ইলিয়াস হোসেন বাবলু ২০২১ সালের পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক নিয়ে জয়লাভ করেন। 

এর আগে ২০১১ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একই প্রতীক নিয়ে জয়লাভ করেছিলেন তিনি। এবং মেয়র হিসেবে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি শপথ নিয়েছেন ইলিয়াস হোসেন বাবলু। দায়িত্ব গ্রহণ করেন ২৫ ফেব্রুয়ারি। 

আমারসংবাদ/এআই