Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পাটগ্রামে হাইকোর্টের আদেশ অমান্য: প্রতিবাদে সংবাদ সম্মেলন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

মার্চ ৮, ২০২১, ১২:৪০ পিএম


পাটগ্রামে হাইকোর্টের আদেশ অমান্য: প্রতিবাদে সংবাদ সম্মেলন

হাইকোর্টের আদেশ অমান্য করে মালিকানা জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে লালমনিরহাটের পাটগ্রামে সংবাদ সম্মেলন করেছে কৃষক আলহাজ্ব হাবিবুর রহমান। 

সোমবার (৮ মার্চ) দুপুরে বুড়িমারী ইউনিয়নের কামারেরহাট নিজ বাড়িতে তিনি সংবাদ সম্মেলন করেন। 
এ সময় লিখিত বক্তব্যে তিনি দাবি করেন- ১১৪০ খতিয়ানের ৯.১৬ একর জমি ১৯৬৯ সালে ৫৭৫২ নম্বর দলিল রেজিস্ট্রি মূলে ক্রয় করি। ওই জমি বসতবাড়িসহ ভোগদখলে থাকা অবস্থায় ইউনিয়ন তহসিলদার ১৯৯০ সালে চক্রান্ত করে ১নং খাস খতিয়ানে রেকর্ডভুক্ত করেন। এ ঘটনায় ২০১৫ সালে আদালতে মামলা দায়ের করি। আদালত ১৯৯০ সালের রেকর্ড গেজেট না হওয়ায় মামলাটি খারিজ করে দেন। ২৫ জানুয়ারি ২০২১ সালে আপিল করি ও স্থায়ি নিষেধাজ্ঞার জন্য আবেদন দেই। ওই আদেনটিও খারিজ হয়। মামলার কাগজপত্র নিয়ে গত ৯ ফেব্রুয়ারি ২১ তারিখে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে আবেদন করি। হাইকোর্ট কাগজপত্র দেখে ওই দিনই আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে ৬ মাসের স্থগিতাদেশ প্রদান করেন। 

জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সহকারি কমিশনার (ভূমি) ও বুড়িমারী ইউনিয়ন তহসিলদারকে আগামী চার সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে বলেন। ঘর নির্মাণে হাইকোর্ট স্থগিতাদেশ দিলেও আদেশ না মেনে নিজস্ব মালিকানা জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ অব্যাহত রেখেছে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি)। নালিশি জমিতে অবকাঠামো নির্মাণ বন্ধ রাখতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারকে জানালেও তারা ভয়-ভীতি দিয়ে কাজ অব্যাহত রেখেছেন। আমার জমির ফসল ও অবকাঠামো নষ্ট করায় আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছি। আমি প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে জেলা প্রশাসক আবু জাফর বলেন, আমরা হাইকোর্টর নির্দেশনা অনুসরন করছি।  

আমারসংবাদ/কেএস