Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শাহজাদপুরে ককটেল বিষ্ফোরণে মাদ্রাসা ছাত্র আহত

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি 

মার্চ ৮, ২০২১, ০১:০৫ পিএম


শাহজাদপুরে ককটেল বিষ্ফোরণে মাদ্রাসা ছাত্র আহত

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের শ্রীফলতলা বাজারপাড়া গ্রামের এবতেদায়ি মাদ্রাসা ছাত্র আব্দুল্লাহ সরকার (৭) সোমবার (৮ মার্চ) সকাল ১০টার দিকে কুড়িয়ে পাওয়া ককটেল নিয়ে খেলা করার সময় বিষ্ফোরণে গুরুতর আহত হয়েছে। সে ওই গ্রামের ফল ব্যবসায়ী গোলাম মোস্তফার ছেলে। তাকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। পুলিশ লাশ ফিতা দিয়ে বিষ্ফোরণ এলাকা ঘিরে রেখেছে। এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে।

এ বিষয়ে আহত শিশুর বাবা গোলাম মোস্তফা বলেন, এ দিন সকাল থেকে ওই গ্রামের আব্দুস সালাম মাখনের বাড়ির পিছনের একটি পুকুরের মাটি কেটে পুকুরটির সংস্কার কাজ করা হচ্ছে। সকাল ১০টার দিকে শিশু আব্দুল্লাহ সরকার(৭) মাদ্রাসা থেকে ফিরে ওই মাটি কাটার কাজ দেখতে যায়। 

এ সময় পাশের একটি পরিত্যাক্ত পালানে রাখা মাটির স্তুপের মধ্যে থেকে লাল টেপ দিয়ে মোড়ানো একটি কৌটা সদৃশ্য কাদামাটি মাখানো ককটেল কুড়িয়ে পায়। সেখানকার একটি সজনে গাছের সাথে আঘাত করে ওই কাদামাটি ছাড়ানোর সময় ককটেলটি বিকট শব্দে বিষ্ফোরিত হয়ে তার হাতের কয়েকটি আঙ্গুল ও মুখমন্ডল ঝলসে যায়। তাকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে শাহজাদপুর শিশু হাসপাতাল ও পরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে ওই এলাকাকে ঝুকিপূর্ণ ঘোষণা করে লাল ফিতা দিয়ে ঘিরে রেখেছে। 
এদিকে এ বিষ্ফোরণের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক শত শত নারী পুরুষ ও শিশুরা এসে ভীড় জমায়। মাটিকাটা শ্রমিকরা ভয়ে কাজ ফেলে ঘটনাস্থল থেকে নিরাপদ স্থানে পালিয়ে যায়। এ ককটেল বিষ্ফোরণে এলাকায় চরম আতংক বিরাজ করছে।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ছাড়া লাল ফিতা দিয়ে বিষ্ফোরণ এলাকা ঘিরে রাখা হয়েছে। 

তিনি আরো বলেন, এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে। এ ছাড়া পুলিশের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আমারসংবাদ/কেএস