Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

কেরানীগঞ্জ প্রতিনিধি 

মার্চ ৮, ২০২১, ০৩:৩০ পিএম


কেরানীগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্য আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন উপলক্ষে কেরানীগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা আয়োজন করেছে বাংলাদেশ লেবার ফাউন্ডেশন।

সোমবার (৮ মার্চ) দুপুরে আগানগর ইউনিয়নের নাগরমহল তানাকা সুপার মার্কেটের সামনে কেরানীগঞ্জ ক্ষুদ্র গার্মেন্টস শ্রমিক কল্যাণ ইউনিয়ন, আগানগর ক্ষুদ্র গার্মেন্টস শ্রমিক কল্যাণ ইউনিয়ন ও চরকালিগঞ্জ ক্ষুদ্র গার্মেন্টস শ্রমিক কল্যাণ ইউনিয়নের সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী দোকান ও মালিক সমবায় সমিতির যুগ্মসাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মক্ষেত্রে নারীর ক্ষমতায়ন, বেতন বৈষম্য, অবিলম্বে আইএলও কনভেনশন সুপারিশ  বাস্তবায়নের দাবি জানান। এ সময় কয়েক শতাধিক নারী শ্রমিকদের একটি শোভাযাত্রা এলাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

বিএলএফ এর প্রশিক্ষক কর্মকর্তা সরোয়ার আলমের সঞ্চালনায় ও কেরানীগঞ্জ ক্ষুদ্র গার্মেন্টস শ্রমিক কল্যাণ ইউনিয়নের উপদেষ্টা আজহার মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, আগানগর ইউনিয়ন জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক তারিফ হোসেন, কেরানীগঞ্জ ক্ষুদ্র গার্মেন্টস শ্রমিক কল্যাণ ইউনিয়নের সভাপতি জাকির হোসেন পান্নু, সাধারণ সম্পাদক মনির হোসেন মৃধা, বিএলএফ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর রতন সাহা, আরিফ হোসেন, সাগির সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

আমারসংবাদ/কেএস