Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

লালমনিরহাটে জমি জবরদখল করে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলার অভিযোগ

এস.আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

মার্চ ৯, ২০২১, ১১:১০ এএম


লালমনিরহাটে জমি জবরদখল করে প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলার অভিযোগ

লালমনিরহাটে আদালতের রায় না মেনে জমি জোর করে দখল করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে আজিজার রহমান ওরফে দেওয়ানী ও তার ছেলেদের বিরুদ্ধে। 

এ ঘটনার পর মঙ্গলবার (৯ মার্চ) সকাল ১১টায় লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের মেদুয়ার কুটি গ্রামের আব্দুস সোবাহানের পুত্র আনোয়ার হোসেন নিজ বাড়ীতে সংবাদ সম্মেলন করেছেন। 

সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের বলেন, আমার নামীয় রেকর্ড ও কবলা সূত্রে ক্রয় ও খারিজ করা কৃষি জমি দখল করে নিয়েছে স্থানীয় একদল ভূমি দস্যু, আদালতের রায় উপেক্ষা করে আমাদের ধান রোপণকৃত কৃষি জমি জোর করে দখল করে নেয় স্থানীয় আজিজার রহমান ওরফে দেওয়ানী ও তার ছেলেরা। 

উক্ত আজিজার ও তার ছেলেরা আমার কাছে দীর্ঘদিন যাবত ৩ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। টাকা দিতে না পারায় তারা আমার জমি জবরদখল করে নিয়েছে। ঐ জমির মামলায় আদালতের রায় আমাদের পক্ষে থাকা সত্বেও গত ২০ ফেব্রুয়ারি দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হইয়া উক্ত জমিটি দখল করিয়া নেয় সন্ত্রাসী চক্রটি। 

এদিকে, গত ২৭ ফেব্রুয়ারি তারিখে উক্ত সন্ত্রাসীরা আমার দোকান দখলের চেষ্টায় ব্যর্থ হইয়া আমার দোকানপাট ও বাড়ীতে আগুন লাগিয়ে দেয়। আগুন লাগাকালীন লালমনিরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এসে আগুন নিয়ন্ত্রণ করেন। 

এতে আমার প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। আমি এ ব্যাপারে থানায় আশ্রয় নিলে ভূমি দস্যু ও সন্ত্রাসী আজিজার রহমান, লিমন আহমেদ, লিটন আহমেদ, সুলতান, আবুল কালাম আজাদ সহ আরও অনেকে আমাদের নানা প্রকার ভয়ভীতি ও মৃত্যুর হুমকি দিয়া আসিতেছে। 

এমতাবস্থায়, আমি এবং আমার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভূগিতেছি। তাই আজিজার গং এর বিরুদ্ধে গত ৩ মাস আগে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০৭ ধারায় একটি মামলা আনায়ন করি। 

মামলা করার পর হইতে উক্ত আজিজার গং বিগত দিনে আমাদের নামে একাধিক মিথ্যা মামলা দায়ের করেন। যাহা তদন্ত না করেই মামলাগুলোর চার্জশীট দাখিল করে সদর থানা কর্তৃপক্ষ। বর্তমানে মামলাগুলো চলমান আছে। 

গত ২৮ ফেব্রুয়ারি তারিখে আজিজার দেওয়ানীর ভাতিজা লিটন আমাদের ক্ষতি ও হয়রানি করার উদ্দেশ্যে নিজের শরীরে নিজেই ক্ষত করিয়া সদর হাসপাতালে ভর্তি হইয়া মামলা দায়ের করার হুমকি দিয়া আসিতেছে। 

আমি এবং আমার ভাই বাংলাদেশ রেলওয়েতে কর্মরত আছি। যাহা এই মিথ্যা মামলাগুলোর কারণে ও তাহাদের ভয়ভীতির কারণে আমাদের চাকুরী করা দুর্বিসহ হয়ে পড়েছে। 

তাই অভিযোগকারী আনোয়ার হোসেন সাংবাদিকদের নিকট বিষয়টি তুলে ধরে তাদের লিখনের মাধ্যমে যেন তাদের পরিবার নিরাপত্তা নিয়ে ভালোভাবে থাকতে পারে। সে ব্যাপারে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের প্রতি জোর দাবি জানান।

আমারসংবাদ/এআই