Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রৌমারীতে বালু উত্তোলন ও অবৈধ ট্রাক্টর বন্ধের দাবিতে মানববন্ধন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মার্চ ১১, ২০২১, ১০:০০ এএম


রৌমারীতে বালু উত্তোলন ও অবৈধ ট্রাক্টর বন্ধের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদ সহ বিভিন্ন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও অবৈধ ট্রাক্টর (কাঁকড়া) বন্ধের দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরের দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের ফলুয়ারচর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে একটি মানববন্ধন পালন করা হয়। এতে শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ীসহ অত্র এলাকার প্রায় তিন সহস্রাধিক মানুষ অংশ গ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন- বুয়েট কলেজের ছাত্র সোহেব হোসেন, আরিফ হাসান, এসএমএ মোমেন, মহিউদ্দিন, বীরমুক্তিযোদ্ধা খন্দকার সামছুল আলম, প্রভাষক আবতারুজ্জামান, মহির উদ্দিন মহির, আঃ আউয়াল, আঞ্জুমানআরা ও শ্রীমতি কাঞ্চন মালা প্রমুখ। 

পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, একটি প্রভাবশালী মহল ও ভূমিদস্যু চক্র দীর্ঘদিন যাবত ব্রহ্মপুত্র নদসহ বিভিন্ন নদী থেকে বলগেট ও ড্রেজারের মাধ্যমে অবৈধ ভাবে বালু উত্তোলন করে প্রায় ১১'শ অবৈধ ট্রাক্টর (কাঁকড়া) দিয়ে পরিবহন করে আসছে। প্রতিবাদ করলে মামলা সহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন করে। 

এর আগে বালু উত্তোলন বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় ঢালাও ভাবে প্রচার হলেও প্রশাসনের টনক নড়েনি। ফলে গত দুইমাসে হোসেন আলী দুর্জয় (২১), মারিয়া (৫), নুরজাহান (৩৭) মতিন (৪০) ও হাশেম আলী (৮২) সহ ৬ জন অবৈধ ট্রাক্টর (কাঁকড়া) চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ঘটে।

আমারসংবাদ/এআই