Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে সবার সমন্বয়ে হবে ছাত্রলীগের কমিটি: কর্মীসভায় জয়-লেখক

সিলেট ব্যুরো

মার্চ ১৩, ২০২১, ০১:৫০ পিএম


সিলেটে সবার সমন্বয়ে হবে ছাত্রলীগের কমিটি: কর্মীসভায় জয়-লেখক

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, নিজেদের মধ্যে বিভেদ সৃষ্ঠি করার প্রয়োজন নেই। অনেকেই আমার এবং লেখকের ছবি দিয়ে পৃথক পৃথক ব্যানার-ফেস্টুন বানিয়ে টাঙিয়েছেন। এটা ঠিক না। ছাত্রলীগ কখনই গ্রুপিংকে প্রশ্রয় দেয় না। আমরা চাই সবাই মিলেমিশে থাকতে চাই।

শনিবার (১৩ জানুয়ারি) সিলেটের কবি নজরুল অডিটরিয়ামে অনুষ্ঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কর্মীসভায় সভাপতির বক্তব্যে জয় এসব কথা বলেন।

জয় বলেন, সিলেট জেলা ও মহানগরে ছাত্রলীগের কমিটি না থাকার পরও সংগঠনের কর্মীদের উচ্ছাস দেখে অনেকটা খুশি হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশের উন্নয়নে দিনরাত কাজ করে যাচ্ছেন তিনি। 

তবে বঙ্গবন্ধুর কন্যা, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এমন উন্নয়নের বিরোধিতা করছে জামায়াত শিবিরের প্রেতাত্মারা। তাঁরা আল জাজিরার মাধ্যমে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। তবে দেশের মানুষ বুঝে শেখ হাসিনার বিপল্প নেই। সেজন্য দেশের মানুষ তাদের প্রতিহত করছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ছাত্রলীগ সভাপতি বলেন, সবাই সভাপতি-সাধারণ সম্পাদক হতে পারবেন না। তবে সকলেই এ দুই পদের যোগ্য। সবাই মিলেমিশে কাজ করতে হবে।

কর্মীসভায় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আপনারা সিলেট ছাত্রলীগ অনেক দিয়েছেন। এখন আমাদের দেবার পালা। আমরা যে কমিটি দেব আপনারা সেই কমিটির নেতৃত্বে মিলেমিশে কাজ করবেন।

[media type="image" fid="114683" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এর আগে শনিবার দুপুরে বিমানের একটি ফ্লাইটে করে তারা সিলেটে পৌঁছেন। এসময় তাদেরকে সিলেট ওসমানী বিমানবন্দরে স্বাগত জানান জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এরপর সিলেট এসে শাহজালাল (র.) মাজার জিয়ারত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৮ অক্টোবর সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ২০১৮ সালের অক্টোবরে সিলেট মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর কয়েকবছর পেরিয়ে গেলেও ছাত্রলীগের কমিটি হয়নি সিলেটে।

আমারসংবাদ/এআই