Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হাতিয়ায় ইউপি নির্বাচনকে ঘিরে অস্ত্রের মহড়া, এলাকাবাসী আতঙ্কে

মোঃ ছাইফুল ইসলাম (জিহাদ), হাতিয়া

মার্চ ২২, ২০২১, ০৯:৫০ এএম


 হাতিয়ায় ইউপি নির্বাচনকে ঘিরে অস্ত্রের মহড়া, এলাকাবাসী আতঙ্কে

হাতিয়া উপজেলার জাহাজমারা ১০ নং ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারও আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন এটি এম সিরাজ উদ্দিন।

কিন্তু গেল ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রাথী অ্যাডভোকেট মাছুম বিল্লাহ আওয়ামী লীগ নেতা এটি এম সিরাজ উদ্দিনকে হারিয়ে জয় লাভ করেছিলো।

এদিকে, আসছে ১১ এপ্রিল অনুষ্ঠিতব‍্য নির্বাচনকে ঘিরে চলছিলো উৎসাহ উদ্দীপনার মধ‍্যে প্রচার প্রচারণা। অলিতে গলিতে ছুঁয়ে গেছে পোষ্টার ব‍্যানারে।

কিন্তু এরমধ‍্যে প্রচারণার শুরুতেই চলছে একে অপরের উপরে ধাওয়া পাল্টা ধাওয়া। একে অপরের অফিস ভাংচুরের ঘটনাও ঘটছে। 

মাঠে ময়দানে চলছে বগি দা ও অস্ত্রের মহড়া, আতঙ্কে আছে জাহাজমারা ইউনিয়নের সাধারণ ভোটারগণ।

স্থানীয় সুত্রে জানা যায়, রাতে ঐ এলাকার মানুষ ঘুমাতে পারছেনা শান্তিতে। হঠাৎ হঠাৎ করে গভীর রাত শুনা যায় ককটেল বিস্ফোরণের শব্দ।

হাতিয়া স্থানীয় ইউপি নির্বাচন নিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের একাধিক ব‍্যক্তিরা বলছেন, হাতিয়ার বর্তমান রাজনৈতিক পরিবেশ খুবই সংঙ্গাতময় পরিস্থিতি। তাদের প্রশ্ন হলো হাতিয়ার ইউপি নির্বাচন আশির্বাদ নাকি অভিশাপ?। 

ইতিপূর্বে হাতিয়া নৌকা প্রার্থীর অকথ্যভাষায় গালিগালাজের, ভিডিও ভাইরাল হয়েছে।

হাতিয়া জাহাজমারা ইউনিয়নে অকথ্যভাষায় গালিগালাজ করছে নৌকার মনোনয়ন প্রাপ্ত চেয়ারম্যান পদ প্রার্থী।

নোয়াখালীর হাতিয়ায় নিজের প্রতিপক্ষ এক চেয়ারম্যান প্রার্থীকে অকাথ্য ভাষায় গালি ও হুমকি দেয়া বক্তব্য মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশাল মিডিয়ায়। 

নৌকার মনোনয়ন পাওয়ার পর নিজের প্রচারণা করতে গিয়ে অন্যকে কটাক্ষ করে মাইকে এমন বক্তব্য দেন উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী এটিএম সিরাজ উদ্দিন।

বক্তব্যের পর তাঁর সমর্থকরা নিজস্ব ফেইসবুক পেইজে ভিডিওটি শেয়ার করলে মহূর্তে তা ভাইরাল হয়ে যায়। এতে করে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নৌকার প্রার্থী এটিএম সিরাজ উদ্দিন তাঁর প্রতি পক্ষ চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মাছুম বিল্লাকে উদ্দেশ্য করে অকাথ্য ভাষায় কিছু গালি দিয়েছিলো।

এক মিনিট ৪৬ সেকেন্ডের ভিডিওতে পুরোটাই ছিল প্রতিপক্ষকে গালি ও হুমকি দেয়া বক্তব্য।

এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী এ্যাডভোকেট মাছুম বিল্লাহ আমার সংবাদকে বলেন, তিনি আমাকে গালি দিয়ে যে বক্তব্য দিয়েছেন, তা রাজনীতির শিষ্ট্রাচারের মধ্যে পড়ে না। আমাকে সামাজিকভাবে ছোট করার জন্য তিনি এই ভাষায় বক্তব্য দিয়েছে।

এই ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এটিএম সিরাজ উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাঁর মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, প্রথম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতিয়ায় ১১টি ইউনিয়নের মধ্যে ৭টিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আমারসংবাদ/এআই