Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মহম্মদপুরে আগুনে পুড়লো ২০টি ব্যবসাপ্রতিষ্ঠান, ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

বিশ্বজিৎ সিংহ রায়, মহম্মদপুর (মাগুরা)

মার্চ ২২, ২০২১, ১০:১৫ এএম


মহম্মদপুরে আগুনে পুড়লো ২০টি ব্যবসাপ্রতিষ্ঠান, ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

মাগুরার মহম্মদপুর উপজেলা রাজাপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

এতে বই লাইব্রেরী, বেকারীর কারখানা, ওষুধ, টাইলস, টিন ও মুদি দোকান এবং টিভি-ফ্রিজের শো-রুমসহ বিভিন্ন ব্যবসায়ীর বিশটি দোকান ঘর আগুনে পুড়ে নগদ অর্থসহ পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। 

রোববার (২১ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার সময় ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার (২২ মার্চ) সকালে মাগুরা-২ আসনের সংসদ সদস্যের ভাই ধনেশ্বরগাতী ইউপি’র চেয়ারম্যান শ্রী বিমলেন্দু শিকদার, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন ও রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাখারুল ইসলাম শাকিল ঘটনাস্থল পরিদর্শন করেন। 

সুত্র জানায়, রাজাপুর বাজারে টিভি ফ্রিজের শো-রুম (আমেনা ইলেকট্রনিক্স) এর পিছন থেকে আগুনের সুত্রপাত ঘটেছে। আগুন ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজনসহ ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে। 

কিন্তু ঘন্টা খানেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি। পরে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আশার আগেই নানা প্রকার ব্যবসায়ীর বিশটি দোকান ঘর পুড়ে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে।    

বাজার বণিক সমিতির সভাপতি ও রাজাপুর ইউপি’র চেয়ারম্যান মিজানুর রহমান বিশ্বাস জানান, ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে অনে। কিন্তু কোনো ব্যবসায়ী তাদের ঘর থেকে কোনো প্রকার মালামাল বের করতে পারিনি। 

এতে বিভিন্ন প্রকার ব্যবসায়ীর ২০টি দোকানঘর পুড়ে নগদ অর্থসহ পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে লোন নিয়ে এই ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এদের ব্যাপক ক্ষতি হয়েছে।  

উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ঘটনার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এবং অনাকাঙ্খিত ঘটনায় ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। 

তবে ক্ষতিগ্রস্থরা আবেদন করলে তাদেকে সরকারি সুযোগ-সুবিধা দেয়ার চেষ্টা করা হবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেছেন।  

আমারসংবাদ/এআই