Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সিলেটে মোদি বিরোধী মিছিলে লাঠিপেটা, আটক ৭

সিলেট ব্যুরো

মার্চ ২৪, ২০২১, ০১:১৫ পিএম


সিলেটে মোদি বিরোধী মিছিলে লাঠিপেটা, আটক ৭

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবিতে সিলেটে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট। পরে জোটের নেতারা বিক্ষোভ মিছিলের চেষ্টা করলে পুলিশ লাঠিপেটা করে। এ সময় বাম জোটের ৭ নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মানববন্ধন শেষে মোদিবিরোধী স্লোগান দিয়ে কলো পতাকা মিছিল করলে বাধা দেয় পুলিশ। এ সময় বাম গণতান্ত্রিক জোটের নেতাদের সাথে পুলিশের ধ্বস্তাধস্তি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় ৭ নেতাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

আটক ৭ জনের মধ্যে উজ্জ্বল রায়, ফাহিম, মনিষা ওয়াহিদ, সাদিয়া নাওশিন তাসনিম ও সঞ্জয়। বাকি দুজনের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্ট করছে। এরই ধারাবাহিকতায় বুধবার বিকেল নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সমানে অবস্থান নিয়ে মানববন্ধন করে বাম জোটের নেতারা। পরে তারা রাস্তা বন্ধ করে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। 

এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর দায়ে ৭ নেতাকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ। তাদের বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আমারসংবাদ/কেএস