Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পরিত্যক্ত মর্টার শেল থেকেই বিস্ফোরণ: পুলিশ সুপার তৌহিদুল ইসলাম

নিজস্ব প্রতিনিধি

মার্চ ২৫, ২০২১, ১০:০০ এএম


পরিত্যক্ত মর্টার শেল থেকেই বিস্ফোরণ: পুলিশ সুপার তৌহিদুল ইসলাম

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের চাঁদপাড়া মেকুড়াই নয়াপাড়া গ্রামে বুধবার (২৪ মার্চ) যে বিস্ফোরণের ঘটনা ঘটেছে  তা কোনো জঙ্গী তৎপরতা নয়। ৭১ সালে রেখে যাওয়া পরিত্যক্ত মর্টালশেল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন গাইবান্ধা পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা পৌনে ১২টায় গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেন তিনি।

ঢাকা থেকে বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল ৯টার দিকে বাড়িটিতে প্রবেশ করে টেররিজম ইউনিটের বোম ডিসপোজাল টিম ।

এডিসি রহমত উল্লার নেতৃত্বে ৮ সদস্যের দলটি বাড়ির বিভিন্ন কক্ষে তদন্ত কার্যক্রম পরিচালনা করে।  টিম বাড়ির ভিতরে প্রবেশের পর সাড়ে দশটার দিকে আশপাশের লোকজনকে নিরাপদ স্থানে সড়িয়ে দেয়া হয়। এরপর ওই বাড়ি থেকে পরিত্যাক্ত মর্টাল সেল এর অংশ বিশেষ উদ্ধার করে বিস্ফোরণ  করা হয়।

উল্লেখ্য, বুধবার ( ২৪ মার্চ) বিষ্ফোরণের ঘটনায় ঘটনাস্থলে ২ জন ও চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়। নিহত ব্যক্তিরা হলেন-মেকুরাই নয়াপাড়া গ্রামে কাসেম মিয়ার ছেলে বাড়ির মালিক বোরহান উদ্দিন, একই গ্রামের অহেদুল মিয়া ও মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়ব আলীর ছেলে রানা মিয়া।

জিজ্ঞেসাবাদের জন্য বাড়ির অন্য সদস্য ও সন্দেহভাজন কয়েক জনকে থানায় নেয়া হয়। রাত ১০ টা পর্যন্ত স্হানীয় পুলিশ র‍্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন ঘটনার রহস্য উদঘাটন করতে না পারায় ঢাকা থেকে বিশেষজ্ঞ টিমকে আহবান করা হয়।

তারা ঘটনাস্থলের আলামত পরীক্ষা করে বিশেষজ্ঞ টিম বলেন, ৭১ সালে কিংবা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফেলে যাওয়া পরিত্যক্ত মর্টালশেল বিস্ফোরণের কারণে এ ঘটনা ঘটেছে।

গোবিন্দগঞ্জ থানার ওসি একেএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

আমারসংবাদ/এআই