Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গুইমারাতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 

গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধি

মার্চ ২৬, ২০২১, ১০:০৫ এএম


গুইমারাতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 

যথাযোগ্য মর্যাদায় গুইমারাতে পালিত হয়েছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

শুক্রবার (২৬ই মার্চ) ভোর ৫টার দিকে  ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা।

গুইমারা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে ভোর ৫.৫৬ঘটিকায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)গুইমারা উপজেলা শাখাসহ বিভিন্ন জাতীয় রাজনৈতিক দল, গুইমারা প্রেস ক্লাব,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ শহীদ বেদিতে পূস্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সারা দেশের সাথে সকাল ৮টায় সমবেত কষ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করা হয়।বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি,গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল ও বাদক দলের সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। গুইমারা থানার এস আই আবুল বাশার এর নেতৃত্বে অনুষ্ঠিত প্যারেডে অভিবাদন ও সালাম গ্রহণ করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ।

এসময় অভিবাদন মঞ্চে গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা,গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।পরে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। সকাল ৯টায় গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ এর  সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন,গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান মিজ ঝর্ণা ত্রিপুরা,গুইমারা থানার  অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান,গুইমারা সরকারি কলেজের অধক্ষ মো: নাজিম উদ্দিন,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাচাসাথোয়াই মগ,গুইমারা মাদ্রাসার সুপার জায়নুল আবদীন,মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ,উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাগন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।আলাচনা সভা শেষে স্বাধীনতা দিবস উপলক্ষে গুইমারা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রমিলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/এএসএম