Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নীলফামারী প্রতিনিধি

মার্চ ২৬, ২০২১, ১২:২০ পিএম


নীলফামারীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নীলফামারীতে মহান স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। 

শুক্রবার (২৬ মার্চ) ভোর ৬ টায় নীলফামারী চৌরঙ্গী মোড় স্মৃতি ব্যাদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম। 

এরপর পর্যায়ক্রমে নীলফামারী জেলা বিচার বিভাগের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ রেজাউল করিম, জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আজাহারুল ইসলাম, নীলফামারী জেলা এনএসআই এর উপ-পরিচালক মোঃ খালিদ হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মমতাজুল হক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. জামিল আহমেদ, ৭১ সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সফিয়ার রহমান, চাঁদের হাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সহিদুল ইসলাম,জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আল-আমিন, সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা সহ সর্ব¯তরের মানুষ স্মৃতি ব্যাদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

পুষ্পস্তবক অর্পণ শেষে মহান স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের স্মরণে ১ মিনিটি নিরবতা পালন করা হয়। পরে সকাল ৮.০০ টায় নীলফামারী বড়মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। 

এছাড়াও সকল মসজিদ, মন্দির, প্যাগোডা ও গির্জায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। অপরদিকে দিবসটি উপলক্ষে দিন ব্যাপী জেলায় রাষ্ট্রীয় ও দলীয় ভাবে বিভিন্ন কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অপরদিকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভায় মিলিত হন ৭১ সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ।

আমারসংবাদ/এএসএম